দেশে ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু, আক্রান্তের সংখ্যা ১৫৪১ জন করোনা শনাক্ত

0 0
Read Time:4 Minute, 25 Second

দ্যা ডেইলি নিউজ / ID/27 05 2020/TDNB/0044      |   2:47:41 PM

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ ১ হাজার ৫৪১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯২ জনে। তবে একই সময়ে ২২ জনের মৃত্যু হয়েছে।

নমুনা পরীক্ষা

বুধবার (২৭ মে) দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৭ হাজার ৮৪৩টি এবং ৪৮টি ল্যাবে  ৮ হাজার ০১৫টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৫৪১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯২ জন।

এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৬৬ হাজার ৪৫৬টি।

মোট আক্রান্তের মধ্যে – পুরুষ ৬৮%, নারী ৩২% আক্রান্ত হয়েছেন।

বয়স বিবেচনায়, ১০ এর নিচে ৩%, ১১-২০ এর মধ্যে ৮%, ২১-৩০ এর মধ্যে ২৬%, ৩১-৪০ এর মধ্যে ২৪%, ৪১-৫০ এর মধ্যে ১৮%, ৫১-৬০ এর মধ্যে ১৩%, এবং ৬০ ঊর্ধ্ব ৮% আক্রান্ত হয়েছেন।

বিভাগ বিবেচনায়, ঢাকা– ৭৩.১২% (ঢাকায় ৫৪.৯২%), চট্টগ্রাম-১৩.৩%, ময়মনসিংহ– ৩.৪৯, রংপুর – ৩.১৭%, খুলনা– ১.৯%, রাজশাহী– ২.২৭%, সিলেট– ১.৯৯%, বরিশাল-০.৮৫%

সুস্থ

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪৬ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৫ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ২০.৭০% ।

মৃত্যুর বিশ্লেষণঃ

গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৪ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ১.৪২% । ঢাকায় ১০ জন, চট্টগ্রামে ১০ জন, ও সিলেট ২ জন ।

এ পর্যন্ত মৃত্যু মোট মধ্যে – বয়স বিবেচনায়

১০ এর নিচে ২%, ১১-২০ এর মধ্যে ০%, ২১-৩০ এর মধ্যে ৩%, ৩১-৪০ এর মধ্যে ৭%, ৪১-৫০ এর মধ্যে ১৯%, ৫১-৬০ এর মধ্যে ২৭%, এবং ৬০ ঊর্ধ্ব ৪২% মৃত্যুবরণ করেন

আইসোলেশনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮১ জনকে আইসোলেশনে আনা হয়েছে, ছাড় পেয়েছে ৫৭ জন, এপর্যন্ত ২৩৮০। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৪ হাজার ৯৯৪ জন।

চিকিৎসা ব্যবস্থাঃ

মোট আইসোলেশন শয্যা ১৩২৮৪ টি, – ঢাকা মহানগরীতে ৭২৫০ টি, ঢাকার বাহিরে ৬০৩৪ টি। আইসিইউ ৩৯৯ টি, ডায়ালাইসিস ১০৬ টি। এছাড়া আরও কিছুর (৭০০টি শয্যা) প্রস্তুতি চলছে।

সারাদেশে প্রাতিষ্ঠানিক করেনটাইন এর জন্য ৬৩৯ টি প্রতিষ্ঠান যেখানে ৩১৯৯১ জনকে সেবা প্রদান করা যাবে, গত ২৪ ঘণ্টায় ৩ টি প্রতিষ্ঠান যুক্ত হয়েছে যেখানে ১৫১ জনকে সেবা প্রদান করা যাবে । 

বেসরকারিভাবে, এ পর্যন্ত ১৭ টি প্রাতিষ্ঠানিকে আরটি-পিসিআর পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। ঢাকায় ১৪ টি প্রতিষ্ঠান, চট্রগ্রামে ২ টি এবং বগুরায় ১ টি, যা অপরিবর্তিত ।

করেনটাইনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৮৯ জনকে করেনটাইন আনা হয়েছে, এ পর্যন্ত মোট ২,৭১,১০৪ এবং ছাড় পেয়েছে করেনটাইন ২০৮২ জন, মোট ২,১৪,৪০৮ এবং বর্তমানে করেনটাইন রয়েছেন ৫৬ হাজার ৬৯৬ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *