দেশে ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু, আক্রান্তের সংখ্যা ২৫২৩ জন করোনা শনাক্ত

0 0
Read Time:3 Minute, 40 Second

দ্যা ডেইলি নিউজ / ID/29 05 2020/TDNB/0056         |       2:48:56 PM

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ ২ হাজার ৫২৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জনে। তবে একই সময়ে ২৩ জনের মৃত্যু হয়েছে।

নমুনা পরীক্ষাঃ

শুক্রবার (২৯ মে) দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৯৮২টি এবং ৪৯টি ল্যাবে  ১১ হাজার ৩০১টি নমুনা পরীক্ষায় ২ হাজার ৫২৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জন।

এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৮৭ হাজার ০৬৭ টি।

সুস্থঃ

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৯০ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ০১৫ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ২১.০৪% ।

মৃত্যুর বিশ্লেষণঃ

গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮২ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ১.৩৬% । ঢাকায় ১০ জন, চট্টগ্রামে ৯ জন, রংপুর ২ জন, বরিশাল ১ জন, ও সিলেট ১ জন মারা গেছে ।

আইসোলেশনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২৮ জনকে আইসোলেশনে আনা হয়েছে, ছাড় পেয়েছে ১৭২ জন, এপর্যন্ত ২,৮১০। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৫ হাজার ১৪০ জন।

চিকিৎসা ব্যবস্থাঃ

মোট আইসোলেশন শয্যা ১৩২৮৪ টি, – ঢাকা মহানগরীতে ৭২৫০ টি, ঢাকার বাহিরে ৬০৩৪ টি। আইসিইউ ৩৯৯ টি, ডায়ালাইসিস ১০৬ টি। এছাড়া আরও কিছুর (৭০০টি শয্যা) প্রস্তুতি চলছে।

সারাদেশে প্রাতিষ্ঠানিক করেনটাইন এর জন্য ৬২৯ টি প্রতিষ্ঠান যেখানে ৩১৯৯১ জনকে সেবা প্রদান করা যাবে, গত ২৪ ঘণ্টায় ৩ টি প্রতিষ্ঠান যুক্ত হয়েছে যেখানে ১৫১ জনকে সেবা প্রদান করা যাবে । 

বেসরকারিভাবে, এ পর্যন্ত ১৭ টি প্রাতিষ্ঠানিকে আরটি-পিসিআর পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। ঢাকায় ১৪ টি প্রতিষ্ঠান, চট্রগ্রামে ২ টি এবং বগুরায় ১ টি, যা অপরিবর্তিত ।

করেনটাইনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪,৯০০ জনকে করেনটাইন আনা হয়েছে, এ পর্যন্ত মোট ২,৮০,০০৫ এবং ছাড় পেয়েছে করেনটাইন ২,৯১৮ জন, মোট ২,১৯,৭৭০ এবং বর্তমানে করেনটাইন রয়েছেন ৬০ হাজার ২৭৫ জন।

স্ক্রিনিংঃ

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১১ এ পর্যন্ত মোট ৬, ৯৯,৫১০ জন স্ক্রিনিং করা হয়েছে |

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *