২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ ২৫৪৫ জন শনাক্ত ও সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু

0 0
Read Time:3 Minute, 20 Second

দ্যা ডেইলি নিউজ / ID/31 05 2020/TDNB/0059  

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫৪৫ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭,১৫৩ জনে। তবে একই সময়ে একদিনে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু হয়েছে।

নমুনা পরীক্ষা

রবিবার (৩১ মে, ২০২০) দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবে  ১১৮৭৬টি নমুনা পরীক্ষায় ২৫৪৫ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭,১৫৩ জন।

এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০৮,৯৩০ টি।

সুস্থঃ

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০৬ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৯,৭৮১ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ২০.৭৪% ।

মৃত্যুর বিশ্লেষণঃ

গত ২৪ ঘণ্টায় একদিনে সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫০ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ১.৩৮% । ঢাকায় ২৮ জন, চট্টগ্রামে ৮ জন, খুলনা ২ জন, রাজশাহী ১ জন,ও রংপুর ১ জন মারা গেছে ।

আইসোলেশনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৯১ জনকে আইসোলেশনে আনা হয়েছে, ছাড় পেয়েছে ১২৬ জন, এপর্যন্ত ৩,০১৬। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৫,৭৯৪ জন।

চিকিৎসা ব্যবস্থাঃ

মোট আইসোলেশন শয্যা ১৩২৮৪ টি, – ঢাকা মহানগরীতে ৭২৫০ টি, ঢাকার বাহিরে ৬০৩৪ টি। আইসিইউ ৩৯৯ টি, ডায়ালাইসিস ১০৬ টি। এছাড়া আরও কিছুর (৭০০টি শয্যা) প্রস্তুতি চলছে, গত ২৪ ঘণ্টায় যা অপরিবর্তিত ।

সারাদেশে প্রাতিষ্ঠানিক করেনটাইন এর জন্য ৬২৯ টি প্রতিষ্ঠান যেখানে ৩১৯৯১ জনকে সেবা প্রদান করা যাবে, গত ২৪ ঘণ্টায় যা অপরিবর্তিত ।

বেসরকারিভাবে, এ পর্যন্ত ১৭ টি প্রাতিষ্ঠানিকে আরটি-পিসিআর পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। ঢাকায় ১৪ টি প্রতিষ্ঠান, চট্রগ্রামে ২ টি এবং বগুরায় ১ টি, যা অপরিবর্তিত ।

করেনটাইনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২,৯৪৭ জনকে করেনটাইন আনা হয়েছে, এ পর্যন্ত মোট ২৮৫,১৭২, এবং ছাড় পেয়েছে করেনটাইন ৩,০৪২ জন, মোট ২৪,৯৯১ এবং বর্তমানে করেনটাইন রয়েছেন ৬০,১৮১ জন।

স্ক্রিনিংঃ

গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬২২ এ পর্যন্ত মোট ৭০২,০৩৩ জন স্ক্রিনিং করা হয়েছে |

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *