একদিনে সর্বোচ্চ ২৯১১ জন শনাক্ত ও ৩৭ জনের মৃত্যু, ৮৭ দিনে আক্রান্ত ছড়াল ৫০ হাজার

0 0
Read Time:3 Minute, 9 Second

দ্যা ডেইলি নিউজ / ID/02 06 2020/TDNB/00063

করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২,৯১১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২,৪৪৫ জনে, ৮৭ দিনে আক্রান্ত ছড়াল ৫০ হাজার।  তবে একই সময়ে ৩৭ জনের মৃত্যু হয়েছে।

নমুনা পরীক্ষা

মঙ্গলবার (২ জুন, ২০২০) দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫৩টি ল্যাবে  ১১,৭০৪টি নমুনা পরীক্ষায় ২,৯১১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২,৪৪৫ জনে।

এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩৩,০৭৩ টি।

সুস্থঃ

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫২৩ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১১,১২০ জন।

মৃত্যুর বিশ্লেষণঃ

গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০৯ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ১.৩৫% ।

আইসোলেশনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮৮ জনকে আইসোলেশনে আনা হয়েছে, ছাড় পেয়েছে ১৬৯ জন, এপর্যন্ত ৩,৪০৭। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৬,২৪০ জন।

চিকিৎসা ব্যবস্থাঃ

মোট আইসোলেশন শয্যা ১৩২৮৪ টি, – ঢাকা মহানগরীতে ৭২৫০ টি, ঢাকার বাহিরে ৬০৩৪ টি। আইসিইউ ৩৯৯ টি, ডায়ালাইসিস ১০৬ টি। এছাড়া আরও কিছুর (৭০০টি শয্যা) প্রস্তুতি চলছে, গত ২৪ ঘণ্টায় যা অপরিবর্তিত ।

সারাদেশে প্রাতিষ্ঠানিক করেনটাইন এর জন্য ৬২৯ টি প্রতিষ্ঠান যেখানে ৩১৯৯১ জনকে সেবা প্রদান করা যাবে, গত ২৪ ঘণ্টায় যা অপরিবর্তিত ।

বেসরকারিভাবে, এ পর্যন্ত ১৭ টি প্রাতিষ্ঠানিকে আরটি-পিসিআর পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। ঢাকায় ১৪ টি প্রতিষ্ঠান, চট্রগ্রামে ২ টি এবং বগুরায় ১ টি, যা অপরিবর্তিত ।

করেনটাইনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২,৫০৬ জনকে করেনটাইন আনা হয়েছে, এ পর্যন্ত মোট ২৯০,৩৮৫ এবং ছাড় পেয়েছে করেনটাইন ৩,০৯৭ জন, মোট ২৩১,৮৪০ এবং বর্তমানে করেনটাইন রয়েছেন ৫৮,৫৪৫ জন।

স্ক্রিনিংঃ

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৪৭ এ পর্যন্ত মোট ৭০৩,৫৪০ জন স্ক্রিনিং করা হয়েছে |

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *