কভিড-১৯ঃ আক্রান্তে চীনকে ছাড়িয়ে গেল বাংলাদেশ, ২৪ ঘণ্টায় আরও ২৮৫৬ জন শনাক্ত, মৃত্যু ৪৪

0 0
Read Time:2 Minute, 41 Second

দ্যা ডেইলি নিউজ / ID/13 06 2020/TDNB/00076

স্বাস্থ্য সেবা অধিদফতর আজ জানাই, করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনভাইরাস সংক্রমণে ৪৪ জন মারা গেছে এবং নতুন করে একদিনে সর্বোচ্চ ২৮৫৬ জন আক্রান্ত হয়েছেন ।

বাংলাদেশ এখন পর্যন্ত মোট ৮৪,৩৭৯ জন আক্রান্ত হয়েছেন, অবধি চীনে  ৮৩,০৭৫ জন । ফলে সংক্রামিত ক্ষেত্রে বাংলাদেশ চীনকে ছাড়িয়ে গেল।

ডিজিএইচএসের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা এক ব্রিফিংয়ে বলেছিলেন, মোট মৃতের সংখ্যা এখন ১,১৩৯ এবং মৃত্যুর হার ১.৩৩%।

ডাঃ নাসিমা বলেন, গত ২৪ ঘন্টার মধ্যে সারা দেশে ৫৯ টি ল্যাবটিতে ১৬,৬৩৮ টি নমুনা সহ মোট ৪,৮৯,৯৬০ টি পরীক্ষা করা হয়েছে ।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৭৮ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ১৭,৮২৮ জন, যা মোট আক্রান্তের ২১.১৩%।

এখনো ৬৫,৪১২ জন চিকিৎসাধীন নিচ্ছেন।

চীনা স্বাস্থ্য কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে, শুক্রবার চীনা মূল ভূখণ্ডে এটি ১১ টি নতুন কভিড -১৯ টি আক্রান্তের রিপোর্ট পেয়েছে, যার মধ্যে ছয়টি স্থানীয় সংক্রমণ ছিল। কোনও নতুন মৃত্যুর খবর পাওয়া যায়নি।

জাতীয় স্বাস্থ্য কমিশন তার প্রতিদিনের প্রতিবেদনে ঘোষণা করেছে, ছয়টি স্থানীয় সংক্রমণের বিষয়টি বেইজিংয়ে রিপোর্ট করা হয়েছে। কমিশন আরও সাতজন নতুন অ্যাসিপটোমেটিক রোগীকে শনাক্ত করেছে।

চীনা মূল ভূখণ্ডে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩,০৭৫ জনে এবং মৃতের সংখ্যা ৪,৬৩৪ জন, আর ৯৮ টি অ্যাসিপটোমেটিক রোগী চিকিৎসাধীন ও পর্যবেক্ষণে রয়েছেন।

স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার দু’জন রোগীকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং সুস্থ হওয়ার মোট সংখ্যা ৭৮,৩৬৭ এ পৌঁছেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %