গত ২৪ ঘণ্টায় ৩,২৪৩ জন শনাক্ত, মৃত্যু ৪৫ জন, মোট আইসোলেসনে ১১,৪৭৪

0 0
Read Time:3 Minute, 13 Second

দ্যা ডেইলি নিউজ / ID/19 06 2020/TDNB/000101

মোট |  আক্রান্ত ১০৫,৫৩৫ জন | বর্তমান রোগী ৬১,২০২ |  সুস্থ  ৪২,৯৪৫ | মৃত্যু  ১,৩৮৮ | আইসোলেসনে  ১১,৪৭৪ জন


স্বাস্থ্য সেবা অধিদফতর আজ ১৯ জুন,২০২০ জানায়, করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনভাইরাস সংক্রমণে নতুন করে ৩২৮১ জন আক্রান্ত হয়েছেন এবং একই সময়ে ৩৮ জন মারা গেছে । ফলে বাংলাদেশে এখন পর্যন্ত মোট ১০৫,৫৩৫ জন আক্রান্ত হয়েছেন ।

বুলেটিনে জানানো হয়, নতুন করে মৃত্যু হওয়া ৪৫ জনের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী ১৩ জন।

বয়স বিবেচনায় ১১-২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন রয়েছেন। ।

স্থান বিবেচনায়, ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা বিভাগে ২ জন এবং বরিশাল ও সিলেট বিভাগে ১ জন করে, ময়মনসিংহ ৪ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২১ জন এবং বাড়িতে মারা গেছেন ২০ জন।

ডিজিএইচএসের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা এক ব্রিফিংয়ে বলেন, মোট মৃতের সংখ্যা এখন ১,৩৮৮ ।

ডাঃ নাসিমা বলেন, গত ২৪ ঘন্টার মধ্যে সারা দেশে ৫৯ টি ল্যাবটিতে ১৫,০৪৫ টি নমুনা সহ মোট ৫৮৫,৫৪৮ টি পরীক্ষা করা হয়েছে ।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২,৭৮১ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৪২,৯৪৫ জন, যা ৪০.৬৯% ।

এখনো ৬১,২০২ জন চিকিৎসাধীন নিচ্ছেন। এর মধ্যে আইসোলেসনে রয়েছেন ১১,৪৭৪ জন ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ২৮ দিন পর ৬ এপ্রিল শনাক্ত রোগীর সংখ্যা ১০০ ছাড়ায়, ১৪ এপ্রিল ছাড়ায় এক হাজার। ১০ হাজার ছাড়ায় গত ৪ মে, ২০ হাজার ১৫ মে এবং পঞ্চাশ হাজার ছাড়ায় গত ২ জুন। এরপরের পঞ্চাশ হাজার ছাড়িয়েছে মাত্র ১৬ দিনেই। ফলে গত ১৮ই জুন বাংলাদেশে ১ লাখের উপরে ছড়িয়েছে, ১০২,২৯২ জন আক্রান্ত হয় ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %