দেশে ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু, আক্রান্তের সংখ্যা ১১৬৬ জন করোনা শনাক্ত

0 0
Read Time:4 Minute, 25 Second

দ্যা ডেইলি নিউজ / ID/26 05 2020/TDNB/0039       |     2:49:07 PM

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জনে। তবে একই সময়ে ২১ জনের মৃত্যু হয়েছে।

নমুনা পরীক্ষা

মঙ্গল বার (২৬ মে) দুপুর আড়াইটার দিকে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪ হাজার ৪১৬টি এবং ৪৮টি ল্যাবে  ৫ হাজার ৪০৭টি নমুনা পরীক্ষায় ১ হাজার ১৬৬ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জন।

এ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৫৮ হাজার ৪৪১টি।

মোট আক্রান্তের মধ্যে – পুরুষ ৬৮%, নারী ৩২% আক্রান্ত হয়েছেন।

বয়স বিবেচনায়, ১০ এর নিচে ৩%, ১১-২০ এর মধ্যে ৮%, ২১-৩০ এর মধ্যে ২৬%, ৩১-৪০ এর মধ্যে ২৪%, ৪১-৫০ এর মধ্যে ১৮%, ৫১-৬০ এর মধ্যে ১৩%, এবং ৬০ ঊর্ধ্ব ৮% আক্রান্ত হয়েছেন।

বিভাগ বিবেচনায়, ঢাকা– ৭৩.১২% (ঢাকায় ৫৪.৯২%), চট্টগ্রাম-১৩.৩%, ময়মনসিংহ– ৩.৪৯, রংপুর – ৩.১৭%, খুলনা– ১.৯%, রাজশাহী– ২.২৭%, সিলেট– ১.৯৯%, বরিশাল-০.৮৫%

সুস্থ

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪৫ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ২০.৬১% ।

মৃত্যুর বিশ্লেষণঃ

গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২২ জন যা মোট আক্রান্তের বিবেচনায় ১.৪১% । ঢাকায় ১৫ জন, চট্টগ্রামে ৪ জন, ও বরিশালে ১ জন ।

এ পর্যন্ত মৃত্যু মোট মধ্যে – বয়স বিবেচনায়

১০ এর নিচে ২%, ১১-২০ এর মধ্যে ০%, ২১-৩০ এর মধ্যে ৩%, ৩১-৪০ এর মধ্যে ৭%, ৪১-৫০ এর মধ্যে ১৯%, ৫১-৬০ এর মধ্যে ২৭%, এবং ৬০ ঊর্ধ্ব ৪২% মৃত্যুবরণ করেন

আইসোলেশনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪২ জনকে আইসোলেশনে আনা হয়েছে, ছাড় পেয়েছে ৬৫ জন, এপর্যন্ত ২৩২৩। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৪ হাজার ৪৭০ জন।

চিকিৎসা ব্যবস্থাঃ

মোট আইসোলেশন শয্যা ১৩২৮৪ টি, – ঢাকা মহানগরীতে ৭২৫০ টি, ঢাকার বাহিরে ৬০৩৪ টি। আইসিইউ ৩৯৯ টি, ডায়ালাইসিস ১০৬ টি। এছাড়া আরও কিছুর (৭০০টি শয্যা) প্রস্তুতি চলছে।

সারাদেশে প্রাতিষ্ঠানিক করেনটাইন এর জন্য ৬২৬ টি প্রতিষ্ঠান যেখানে ৩১৮৪০ জনকে সেবা প্রদান করা যাবে, গত ২৪ ঘণ্টায় যা অপরিবর্তিত ।

বেসরকারিভাবে, এ পর্যন্ত ১৭ টি প্রাতিষ্ঠানিকে আরটি-পিসিআর পরীক্ষার অনুমতি দেওয়া হয়েছে। ঢাকায় ১৪ টি প্রতিষ্ঠান, চট্রগ্রামে ২ টি এবং বগুরায় ১ টি, যা অপরিবর্তিত ।

করেনটাইনঃ

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪৫২ জনকে করেনটাইন আনা হয়েছে, এ পর্যন্ত মোট ২,৬৮,২১৫ এবং ছাড় পেয়েছে করেনটাইন ১৮৬৮ জন, মোট ২,১২,৩২৬ এবং বর্তমানে করেনটাইন রয়েছেন ৫৫ হাজার ৯৮৯ জন।

স্ক্রনিং অবস্থাঃ

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৫৩ এ পর্যন্ত মোট ৬, ৯৭,১১৫

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post দেশে ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু, সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ১৯৭৫ জন করোনা শনাক্ত
Next post ইউটিউবে শুক্রবার থেকে “উই আর ওয়ান : একটি গ্লোবাল চলচ্চিত্র উৎসব”, শুরু হবে