কভিড-১৯ঃ দেশে ২৪ ঘণ্টায় ৩,৪১২ জন শনাক্ত, মৃত্যু ৪৩ এবং আইসোলেসনে মোট ১২,৯২৭ জন

0 0
Read Time:3 Minute, 45 Second

ডেইলি নিউজ / ID/23 06 2020/TDNB/000139

মোট |  আক্রান্ত ১১৯,১৯৮ জন | বর্তমান রোগী ৭০,০১৮ |  সুস্থ  ৪৭,৬৩৫ | মৃত্যু ১,৫৪৫ | আইসোলেসনে  ১২,৯২৭ জন


আজ, সোমবার, ২২ জুন, স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে, করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনভাইরাস সংক্রমণে ৪৩ জন মারা গেছে এবং নতুন করে ৩ হাজার ৪১২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে ।

বাংলাদেশ এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৯ হাজার ১৯৮ জনে জন আক্রান্ত হয়েছেন,  নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৯৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা এক ব্রিফিংয়ে বলেন, মোট মৃতের সংখ্যা এখন ১,৫৪৫ এবং মৃত্যুর হার ১.৩০%।

ডাঃ নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ৬২টি পরীক্ষাগারে ১৬ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা হয়েছে । এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে  ৬৪৭,০১১ টি  ।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগী ও বাড়িতে থেকে চিকিৎসা নেওয়া রোগীদের মধ্যে আরও ৮৮০ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা ৪৭ হাজার ৬৩৫ জনে দাঁড়িয়েছে। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে। মৃতের সংখ্যা হাজার ছাড়িয়ে যায় গত ১০ জুন। এরপর ১৮ জুন দেশে শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়।

নাসিমা সুলতানা বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩৮ জন পুরুষ, ৫ জন নারী। তাদের মধ্যে ৩০ জন হাসপাতালে এবং ১২ জন বাড়িতে মারা যান; একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল।

তাদের ১৬ জন ঢাকা বিভাগের, ১৫ জন চট্টগ্রাম বিভাগের, ৬ জন রাজশাহী বিভাগের, ২ জন খুলনা বিভাগের, ১ জন বরিশাল বিভাগের, ১ জন সিলেট বিভাগের এবং ২ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

এই ৪৩ জনের মধ্যে দুইজনের বয়স ছিল ৮০ বছরের বেশি। এছাড়া ৫ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৬ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আনা হয়েছে ৬৮০ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৯২৭ জন রোগী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির জনকের প্রতি শ্রদ্ধা
Next post কভিড-১৯ঃ দেশে ২৪ ঘণ্টায় ৩,৪৬২ জন শনাক্ত, মৃত্যু ৩৭ এবং আইসোলেসনে মোট ১৩,১৭৮ জন