কভিড-১৯ঃ দেশে ২৪ ঘণ্টায় ৩,৪৬২ জন শনাক্ত, মৃত্যু ৩৭ এবং আইসোলেসনে মোট ১৩,১৭৮ জন

0 0
Read Time:3 Minute, 51 Second

ডেইলি নিউজ / ID/24 06 2020/TDNB/000143

মোট |  আক্রান্ত ১২২,৬৬০ জন | বর্তমান রোগী ৭১,৪১২ |  সুস্থ ৪৯,৬৬৬  | মৃত্যু ১,৫৮২| আইসোলেসনে  ১৩,১৭৮ জন


আজ,২৪ জুন, বুধবার সকাল ৮টা পর্যন্ত, স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে, করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনভাইরাস সংক্রমণে ৩৭ জন মারা গেছে এবং নতুন করে ৩ হাজার ৪৬২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে ।

বাংলাদেশ এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২২ হাজার ৬৬০ জনে, নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ০৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা এক ব্রিফিংয়ে বলেন, মোট মৃতের সংখ্যা এখন ১,৫৮২ এবং মৃতের হার ১ দশমিক ২৯ শতাংশ ।

ডাঃ নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৬টি পরীক্ষাগারে ১৬ হাজার ৪৩৩টি নমুনা পরীক্ষা হয়েছে। নতুন যুক্ত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৬৩,৪৪৪ টি ।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগী ও বাড়িতে থেকে চিকিৎসা নেওয়া রোগীদের মধ্যে আরও ২,০৩১ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা ৪৯ হাজার ৬৬৬ জনে দাঁড়িয়েছে। জনে দাঁড়িয়েছে। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৯ শতাংশ ।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা

নাসিমা সুলতানা বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৮ জন পুরুষ ও ৯ জন নারী। তাদের মধ্যে ৩৪ জন হাসপাতালে এবং ৩ জন বাড়িতে মারা গেছেন।

তাদের ১০  জন ঢাকা বিভাগের, ৯ জন চট্টগ্রাম বিভাগের, ৬ জন রাজশাহী বিভাগের, ৭ জন খুলনা বিভাগের, ১ জন বরিশাল বিভাগের, ১ জন রংপুর বিভাগের এবং ৩ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

এই ৪৩ জনের মধ্যে ৮ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, ৯ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আনা হয়েছে ৭৪৯ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ১৩ হাজার ১৭৮ জন রোগী।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে। মৃতের সংখ্যা হাজার ছাড়িয়ে যায় গত ১০ জুন। এরপর ১৮ জুন দেশে শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *