কভিড-১৯ঃ দেশে আরও ৪০ জনের মৃত্যু, ৩৮৬৮ জন নতুন শনাক্ত ও আইসোলেসনে ১৩,৮০০ জন

1 0
Read Time:3 Minute, 29 Second

দ্যা ডেইলি নিউজ / ID/26 06 2020/TDNB/000150

মোট |  আক্রান্ত ১৩০,৪৭৪ জন | বর্তমান রোগী ৭৫,৭২০ |  সুস্থ ৫৩,১৩৩  | মৃত্যু ১,৬৬১| আইসোলেসনে  ১৩,৮০০ জন


শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনভাইরাস সংক্রমণে ৪০ জন মারা গেছে এবং নতুন করে ৩ হাজার ৮৬৮ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে ।

বাংলাদেশ এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৬ হাজার ৬০৬ জনে । 

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা এক ব্রিফিংয়ে বলেন, মোট মৃতের সংখ্যা এখন ১,৬৬১ এবং মৃতের হার ১ দশমিক ২৭ শতাংশ ।

ডাঃ নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৬টি পরীক্ষাগারে ১৮ হাজার ৪৯৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৯৯,৯৪১ টি । নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৯১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগী ও বাড়িতে থেকে চিকিৎসা নেওয়া রোগীদের মধ্যে আরও ১ হাজার ৬৩৮ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা ৫৩ হাজার ১৩৩ জনে দাঁড়িয়েছে। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭২ শতাংশ ।

নাসিমা সুলতানা জানান, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩১ জন পুরুষ ও ৯ জন নারী। তাদের মধ্যে ৩১ জন হাসপাতালে, ৯ জন বাড়িতে মারা গেছেন।

মৃতদের মধ্যে একজনের বয়স ১০ বছরের নিচে, আর একজনের বয়স ছিল ৮০ বছরের বেশি।

এছাড়া ৩ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৬ জনের বয় ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ৩ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে ছিল।

তাদের ১৪ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, ৪ জন খুলনা বিভাগের, ৪ জন বরিশাল বিভাগের, ৩ জন সিলেট বিভাগের এবং ৩ জন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আনা হয়েছে ৮৬১ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ১৩ হাজার ৮০০ জন রোগী।


বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে। গত ২২ জুন মৃতের সংখ্যা দেড় হাজার ছাড়িয়ে যায় এবং দেশে শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায় ১৮ জুন ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *