বদলে যাচ্ছে রেড জোনের গাইডলাইন

0 0
Read Time:2 Minute, 22 Second
দ্যা ডেইলি নিউজ / ID/27 06 2020/TDNB/000159

দোকানপাট শিল্প প্রতিষ্ঠান সীমিত পরিসরে খোলা রেখেই লকডাউন কার্যকরে আবার নতুন করে গাইডলাইন করা হচ্ছে।

তবে বেশি সংক্রমিত এলাকাগুলো কবে থেকে রেড জোন হিসেবে চিহ্নিত বা পুরোপুরি লকডাউন করা হবে তা স্পষ্ট করেননি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। ডিবিসি নিউজকে তিনি জানান, এ বিষয়ে বিশেষজ্ঞদের মতামত নেয়া হচ্ছে।

করোনা সংক্রমণের মাত্রা অনুযায়ী রাজধানীর বিভিন্ন এলাকাকে গ্রিন, ইয়েলো ও রেড জোনে ভাগ করে আংশিক অথবা পুরোপুরি লকডাউন করার পরিকল্পনা বেশ আগের। এরমধ্যে রাজধানীর পূর্ব রাজাবাজারে পরীক্ষামুলক লকডাউন চলছে, যাতে রয়েছে ব্যাপক কড়াকড়ি।

পাশাপাশি রাজধানীর দুই সিটির ৪৫টি এলাকাকে রেড জোন বলে চিহ্নিত করা হয়েছে বলে জানা গেলেও স্বাস্থ্য অধিদপ্তর বলছে, তারা এমন কোনো তালিকা করেনি। রেডজোন, লকডাউন, বিধি-নিষেধ আর গাইডলাইন নিয়ে বিভ্রান্তি দূর করতে অধিদপ্তরের মহাপরিচালক জানালেন, রেড জোনের জন্য নতুন দিকনির্দেশনা আসছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ বলেন, ‘এটা ইন্টারনাল একটা ডকুমেন্ট সেটা বাহিরে বের হয়েছে এবং বিভ্রান্তি তৈরি হয়েছে। আমরা কখনোই ৪৫টি এলাকা বা জায়গার বিষয়ে সিদ্ধান্ত নেইনি।’

তিনি আরো বলেন, ‘সময়ে সময়ে এটা পর্যালোচনা করা হবে। সবসময় হালনাগাত প্রক্রিয়ার মাধ্যমে বিষয়টি নির্ধারিত হবে। রেডজোনের মানুষের জীবিকা যাতে অব্যাহত থাকে সেটা বিবেচনায় রাখা হবে। সারাদেশ একযোগে লকডাউন করার কোনো পরিকল্পনা নেই।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বাংলাদেশে ওয়েব সিরিজ নিয়ে এত বিতর্ক কেন?
Next post প্রণোদনা ঋণ দিতে ব্যাংকের গাফলতি থাকলে সরকারি আমানত বাতিলের দাবি

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *