করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য

0 0
Read Time:3 Minute, 0 Second

দ্যা ডেইলি নিউজ –TDNB/03 July 2020/181


সারাদেশে শুক্রবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের ১১ হাজার ৩০২ সদস্য। তাদের মধ্যে ৭ হাজার ৩২৭ পুলিশ সদস্য পুরোপুরি সুস্থ হয়েছেন বলে পুলিশ সদর দপ্তর সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানিয়েছে, সুস্থ হওয়া অধিকাংশ পুলিশ সদস্য কর্মস্থলে যোগ দিয়েছেন। এ পর্যন্ত ৪৪ জন পুলিশ সদস্য করোনায় মৃত্যুবরণ করেছেন। মোট আক্রান্তদের মধ্যে ২ হাজার ৩১৮ জন ডিএমপিতে কর্মরত বলে সূত্রটি জানিয়েছে। ১২ হাজার ২৬ জন পুলিশ সদস্য কোয়ারেন্টাইনে রয়েছেন এবং ৪ হাজার ৬৭৩ জন চিকিৎসাধীন রয়েছেন।

দেশে মহামারি করোনাভাইরাসে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ১ হাজার ৯৬৮ জনে। এদিকে, করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন। তার দেয়া তথ্য অনুযায়ী, দেশের ৭১টি ল্যাবের মধ্যে ৬৩টি থেকে তথ্য পাওয়া গেছে। এতে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৭৮১টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৫০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ১৭ হাজার ৩৪৭টি।

পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১.২৬ শতাংশ। আর মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯.১৩ শতাংশ। নতুন মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩২ এবং নারী ১০ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৬০৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৮ হাজার ৪৮ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। ইউএনবি

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %