রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি বাতিলের নির্দেশ

0 0
Read Time:3 Minute, 46 Second

দ্যা ডেইলি নিউজ | ঢাকা: রাজধানীর রিজেন্ট হাসপাতালের সঙ্গে সমঝোতা স্মারক চুক্তি (এমওইউ) বাতিলসহ অবিলম্বে হাসপাতালটির সব কার্যক্রম বাতিল এবং সিলগালা করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযান, বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার (৭ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে দেয়া ‘রাজধানীর উত্তরায় অবস্থিত রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযান বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ’ শীর্ষক চিঠিতে বলা হয়, গত ৬ জুলাই পরিচালিত র‌্যাবের অভিযান ও ৭ জুলাই বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত রিজেন্ট হাসপাতালে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এ অবস্থায় রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে নিম্ন লিখিত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জরুরি ভিত্তিতে রিজেন্ট হাসপাতালের সাথে এমওইউ বাতিল, লাইসেন্সের মেয়াদ নবায়ন ব্যতীত কীভাবে করোনা ডেডিকেটেড হাসপাতালের সনদ প্রদান করা হয়েছে, তার যথাযথ ব্যাখ্যা, এমওইউ ভঙ্গ করে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট প্রদানের বিষয়টি তদন্ত করে দ্রুত মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল এবং অবিলম্বে রিজেন্ট হাসপাতালটির সব কার্যক্রম বাতিল ও সিলগালা করতে বলা হয়েছে।

এর আগে সোমবার (৬ জুলাই) রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে।

এ ঘটনায় মঙ্গলবার (৭ জুলাই) রাতে উত্তরা পশ্চিম থানায় দণ্ডবিধি ৪০৬/৪১৭/৪৬৫/৪৬৮/৪৭১/২৬৯ ধারায় ১৭ জনকে আসামি করে একটি মামলা করা হয়। এতে সোমবার রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখা থেকে আটক আটজনকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ৯ জনকে পলাতক আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *