এবার চাকুরিচ্যুত ডিএসসিসি’র লাইসেন্স সুপারভাইজার

0 0
Read Time:2 Minute, 56 Second

দ্যা ডেইলি নিউজ | ঢাকা: এবার অনিয়মের দায়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রাজস্ব বিভাগের লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার ইকবাল আহমেদকে চাকুরি থেকে অপসারণ করা হয়েছে।

রোববার (১২ জুলাই) ডিএসসিসি’র সচিব আকরামুজ্জামানের সই করা এক অফিস আদেশে তাকে চাকুরি থেকে অপসারণ করা হয়। ডিএসসিসি’র চাকুরি বিধিমালা-২০১৯’র বিধি ৬৪(২) অনুযায়ী জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থ রক্ষার্থে তাকে চাকুরি থেকে অপসারণ করা হয়েছে বলে অফিস আদেশ উল্লেখ করা হয়।

ইকবাল আহমেদ প্রকৌশল বিভাগ, বাজার (বিদ্যুৎ) বিল সহকারী হিসেবে ডিএসসিসিতে কর্মরত হলেও বর্তমানে তিনি সংযুক্তিতে অঞ্চল-৫ এর রাজস্ব বিভাগে লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ পাবেন এবং এজন্য তাকে করপোরেশনের হিসাব বিভাগের সঙ্গে যোগাযোগ করে সকল দেনা পাওনা বুঝে নিতেও অফিস আদেশে নির্দেশ দেওয়া হয়।

জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০০৮ সালের ২৩ এপ্রিল মাদকসহ তিনি র‍্যাবের হাতে গ্রেফতার হন এবং পরবর্তী সময়ে তাকে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও রুজু করা হয়। সেইসঙ্গে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, তহবিল তছরুপ ও প্রতারণার দায়ে তার বিরুদ্ধে ২০১৬ সালের ১৬ নভেম্বর, ২০১৭ সালের ১৩ এপ্রিল এবং ২০১৮ সালের ৪ নভেম্বর বিভাগীয় মামলা রুজু করা হয়।

এছাড়াও হয়রানি ও ঘুষ নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে ডিএসসিসি’র ৫৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাজী মোহাম্মদ মাসুদ ২০১৮ সালের ৩১ মে করপোরেশন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

উল্লেখ্য, ডিএসসিসির মেয়র হিসেবে শেখ ফজলে নূর তাপস দায়িত্ব নেওয়ার পর বিভিন্ন অভিযোগে এখন পর্যন্ত দুজন শীর্ষ কর্মকর্তাসহ চারজনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *