যমুনা গ্রুপের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল

0 0
Read Time:3 Minute, 37 Second

দ্যা ডেইলি নিউজ | ঢাকা: যমুনা গ্রুপের চেয়ারম্যান ও বীর মু‌ক্তি‌যোদ্ধা নুরুল ইসলাম বাবুল মারা গেছেন। ১৩ জুলাই, সোমবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর বয়স।

এর আগে ১৪ জুন হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। যমুনা টিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

দেশের অন্যতম বড় শিল্প গ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল করোনাভাইরাসে (কোভি-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৪ বছর। স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

সোমবার (১৩ জুলাই) রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তার। যমুনা গ্রুপের একাধিক কর্মকর্তা নুরুল ইসলাম বাবুলের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, গত ১৪ জুন নুরুল ইসলামের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। ওই দিনই এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। চিকিৎসকরা জানান, করোনাভাইরাসের আক্রমণে তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছিল।

ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে সংকটাপন্ন নুরুল ইসলামকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। চীনের চার জন বিশেষজ্ঞ চিকিৎসক ও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসাপাতালের দু’জন বিশেষজ্ঞ চিকিৎসকও টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দিয়েছেন তার চিকিৎসায়।

নুরুল ইসলাম বাবুলের স্ত্রী সংসদ সদস্য সালমা ইসলাম। তিনি সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, মেয়ে রোজালিন ইসলাম, মনিকা ইসলাম ও সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

দেশের অন্যতম বড় একটি শিল্প গ্রুপ যমুনা। ১৯৭৪ সালে নুরুল ইসলাম বাবুলের হাত ধরে গ্রুপটির প্রতিষ্ঠা। এরপর একে একে ৩৮টি প্রতিষ্ঠান গড়ে উঠেছে এই গ্রুপের।

দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনসহ যমুনা ফিউচার পার্ক থেকে শুরু করে শিল্প ও সেবা খাত, ইলেকট্রনিকস, বস্ত্র, ওভেন গার্মেন্টস, রাসায়নিক, চামড়া, মোটরসাইকেল, বেভারেজ টয়লেট্রিজ, নির্মাণ ও আবাসনসহ বিভিন্ন খাতে বিস্তৃত এসব প্রতিষ্ঠান। ৫০ হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থান হয়েছে এসব শিল্প প্রতিষ্ঠানে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %