কভিড-১৯ঃ দেশে ২৪ ঘণ্টায় ৩,৪৮০ জন শনাক্ত, মৃত্যু ৩৮ এবং আইসোলেসনে মোট ১২,৪৬৭ জন

0 0
Read Time:3 Minute, 22 Second

ডেইলি নিউজ / ID/22 06 2020/TDNB/000135

মোট |  আক্রান্ত ১১৫,৭৮৬জন | বর্তমান রোগী ৬৭,৫২৯ |  সুস্থ  ৪৬,৭৫৫ | মৃত্যু ১,৫০২ | আইসোলেসনে  ১২,৪৬৭ জন


আজ, সোমবার, ২২ জুন, স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে, করোনাভাইরাসে (কোভিড-১৯) সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনভাইরাস সংক্রমণে ৩৮ জন মারা গেছে এবং নতুন করে ৩,৪৮০ জন আক্রান্ত হয়েছেন ।

বাংলাদেশ এখন পর্যন্ত মোট ১১৫,৭৮৬ জন আক্রান্ত হয়েছেন, নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৩৭ শতাংশ।

ডিজিএইচএসের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা এক ব্রিফিংয়ে বলেন, মোট মৃতের সংখ্যা এখন ১,৫০২ এবং মৃত্যুর হার ১.৩০%।

ডাঃ নাসিমা বলেন, গত ২৪ ঘন্টার মধ্যে সারা দেশে ৬২ টি ল্যাবটিতে ১৫,৫৫৫ টি নমুনা সহ মোট ৬৩০,৭১৯ টি পরীক্ষা করা হয়েছে ।

স্বাস্থ্য অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১,৬৭৮জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ  হয়েছেন ৪৬,৭৫৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ নাসিমা সুলতানা

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ৮ মার্চ, তার দশ দিনের মাথায় প্রথম মৃত্যুর খবর আসে। মৃতের সংখ্যা হাজার ছাড়িয়ে যায় গত ১০ জুন। এরপর ১৮ জুন দেশে শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়।

নাসিমা সুলতানা জানান, গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং ৫ জন নারী। তাদের ২৫ জন হাসপাতালে, ১২ জন বাড়িতে মারা গেছেন। একজন রোগীকে মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল।

তাদের ১৫ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, ২ জন রাজশাহী বিভাগের, ২ জন খুলনা বিভাগের, ৪ জন বরিশাল বিভাগের, ১ জন সিলেট বিভাগের এবং ২ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

এই ৩৮ জনের মধ্যে একজনের বয়স ছিল ৮০ বছরের বেশি। এছাড়া ৩ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১৬ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬১৮ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৪৬৭ জন রোগী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %