আন্তর্জাতিক সহযোগিতাই করোনভাইরাসকে জয় করার একমাত্র উপায় – চীনের প্রধানমন্ত্রী

0 0
Read Time:4 Minute, 3 Second

দ্যা ডেইলি নিউজ / ID/28 05 2020/TDNB/0050         |     6:10:17 PM    

করোনভাইরাস মহামারীতে অর্থনৈতিক পরিস্থিতি; এবং আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে মিঃ লি কেকিয়াং কথা বলছেন

আন্তর্জাতিক সহযোগিতাই করোনভাইরাসকে জয় করার একমাত্র উপায় ।

চীন তার চিকিৎসা গবেষণার সুবিধাগুলি বিশ্বের কাছে প্রদানের মাধ্যমে তার ভূমিকা পালন করবে, বলেছেন চীনের প্রধানমন্ত্রী ।

আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে একত্রিত হতে হবে ভাইরাসটির বিরুধে শেষ পর্যন্ত বিজয়ী হওয়ার জন্য । মিঃ লি বলেন, চীন গবেষণা, এবং উন্নয়নের, ভ্যাকসিন, ওষুধ এবং পরীক্ষার দিকে জোর দিচ্ছে মহামারী থেকে বেরিয়ে আসার জন্য ।

“আমরা বিশ্বাস করি যে গবেষণা ও উন্নয়ন বিতরণ জনসাধারণের পণ্য যা ভাগ করা উচিত,” তিনি ত্রয়োদশ জাতীয় গণ কংগ্রেসের তৃতীয় অধিবেশন সমাপনী উপলক্ষে এক সংবাদ সম্মেলনে যোগ করেছিলেন।

ফরাসী ওষুধ নির্মাতা সানোফি, ফরাসী রাষ্ট্রপতি ইমমানুয়েল ম্যাক্রোঁয়ের চাপের মুখে সমর্থন না দেওয়ার আগে মার্কিন যুক্তরাষ্ট্রে অগ্রাধিকার দেয়ার পরামর্শ দেওয়ার পরে, এই বিষয়টি অত্যন্ত রাজনীতিতে পরিণত হয়েছে।

মিঃ লি সতর্ক করে দিয়েছে যে বিশ্বব্যাপী লড়াই শেষ হয়নি: “ভাইরাসটি এখনও বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে এবং চীনে কোভিড -১৯ হিসাবে এখনও এটি সম্পূর্ণরূপে শেষ হয় নি।”

তিনি জোর দিয়েছেন, ভাইরাসটি নির্মূল করার জন্য কোনও উদ্যোগই ছাড়তে হবে না এবং চীন তার স্বচ্ছতার নীতি অব্যাহত রাখবে এবং যে কোনও প্রাদুর্ভাবের পক্ষে দ্রুত প্রতিক্রিয়া দেখাবে।

মিডিয়া থেকে অর্থনৈতিক পুনরুদ্ধারের চারদিকে অনেক প্রশ্নের মধ্যে, লি’র বার্তাটি ছিল যে চীন কেবলমাত্র অর্থনৈতিক প্রবৃদ্ধির চেয়ে কর্মসংস্থান, জীবনের মান এবং দারিদ্র্য হ্রাস করার দিকে তাদের প্রচেষ্টা পরিচালনা করবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে চীনের সম্পর্কের ক্ষেত্রে উদ্ভূত কিছু “নতুন সমস্যা ও চ্যালেঞ্জগুলি” সম্পর্কে লি ব্যবসার সিদ্ধান্তগুলি “বাজার ও ব্যবসায়ী নেতাদের” রেখে দেওয়ার আহ্বান জানান।

মিঃ লি উন্মুক্ত বাজারগুলি প্রতিটি দেশের উন্নয়নের জন্য অপরিহার্য ছিল এবং কেবল বৈশ্বিক বাণিজ্য অব্যাহত রাখার মাধ্যমে, এমনকি বর্তমান ব্যাঘাতের মধ্যেও বিশ্ব মহামারীটির অর্থনৈতিক ক্ষয়ক্ষতি থেকে মুক্তি পেতে পারে বলে লি বলেছেন।

তিনি বলেন, অর্থনীতির জন্য উন্মুক্ত বাজার দরকার যেমন মানুষের বায়ু দরকার, একটি বদ্ধ স্থানে তারা দমবন্ধ হয়ে যাবে ।

তিনি বলেন “পারস্পরিক সুবিধার্থে” অর্জনের জন্য দেশগুলিকে একত্রিত হওয়া উচিত যে তারা যে কোনও বৈশ্বিক নিয়মের সাথে একমত নয় তাদের নিয়ে আলোচনা করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *