ইংল্যান্ডের ২ মিটার, ৬ ফুটের বেশি, সামাজিক দূরত্বের বজায় রাখা নিরাপদ, অনেক ব্যবসায় বাঁচবে না

0 0
Read Time:7 Minute, 32 Second

দ্যা ডেইলি নিউজ / ID/20 06 2020/TDNB/000120

ইংল্যান্ডের ২ মিটার দৈহিক-দূরত্বের নিয়মের পর্যালোচনা আগামী দিনে সমাপ্ত হবে।

সংস্কৃতি সচিব বলেছেন, সরকার বিধিনিষেধকে স্বাচ্ছন্দিত করতে এমপিদের এবং আতিথেয়তা শিল্পের ক্রমবর্ধমান চাপের মধ্যে আসায়।

অলিভার ডাউডেন বিবিসি Radio 4’s এর যে কোনও প্রশ্নকে পর্যালোচনাটি “শীঘ্রই শেষ হবে” বলেছিলেন এবং হোয়াইটহল কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে ফলাফলটি আগামী সপ্তাহে প্রত্যাশিত।

ইয়র্কশায়ারের দোকানগুলিতে পরিদর্শনকালে, চ্যান্সেলর রিষি সুনাক দৃড়ভাবে তার ইঙ্গিত দিয়েছিলেন যে এটি ইংল্যান্ডে সরকারকে ব্যবস্থাটি সহজ করতে দেবে।

তিনি বলেছিলেন: “এই পর্যালোচনার ফলাফল এই সপ্তাহে ঘোষণা করা হবে। স্পষ্টতই এটি এমন একটি জিনিস যা আমি অনেক ব্যবসায়কে যারা পরিবর্তন দেখতে আগ্রহী তাদের মনে করি এক বিশাল পার্থক্য আনবে।

“অবশ্যই আমাদের এই পর্যালোচনাটি অতিক্রম করতে হবে তবে আমি সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার আহ্বানগুলি খুব বুঝতে পেরেছি, বিশেষত আমাদের পর্যটন শিল্পের জন্য, আমাদের বারগুলি, আমাদের রেস্তোঁরাগুলির জন্য, দেখতে আগ্রহী যে এখানে কিছু পরিবর্তন হতে পারে কিনা সেখানে তৈরি করা। “

শিল্প নেতারা বলছেন যে ২-মিটার দূরত্বের নিয়ম বজায় রাখলে অনেক ব্যবসায় বাঁচবে না। ব্রিটিশ বিয়ার অ্যান্ড পাব অ্যাসোসিয়েশনের গবেষণা পরামর্শ দিয়েছে যে ইংল্যান্ডের কেবলমাত্র তৃতীয়াংশ পাবই আবার খুলতে পারে এবং আরও অনেক খাদ্য ও পানীয় সংস্থায় তারা কোনও লাভ করতে সক্ষম হবে না।

বরিস জনসন আতিথেয়তা খাত এবং ব্যবসায়ের জন্য “খুব শীঘ্রই” নতুন দিকনির্দেশের প্রতিশ্রুতি দিয়েছেন এবং শুক্রবার জনগণকে “এই স্থানটি দেখার জন্য” বলেছেন যখন ইংল্যান্ডের স্কুলগুলিকে শরত্কালে ফিরে আসতে সহায়তা করতে দূরত্বের বিধিনিষেধ হ্রাস করা যায় কিনা জানতে চাইলে।


প্রধানমন্ত্রী দূরত্ব হ্রাস করার জন্য কনজারভেটিভ এমপিদের উপরও উল্লেখযোগ্য চাপে ছিলেন এবং শুক্রবার রাতে প্রাক্তন ব্যবসায়ী সচিব গ্রেগ ক্লার্ক বলেছিলেন যে অন্যান্য দেশ থেকে প্রাপ্ত প্রমাণ থেকে প্রমাণিত হয়েছে যে শারীরিক দূরত্ব কম ছিল।

তিনি বিবিসি নিউজ নাইটকে বলেন, “এটি অন্যদের অভিজ্ঞতা থেকে আমার মনে হয়, আমাদের উপকার করা উচিত, এটি আমাদের পক্ষে গুরুত্বপূর্ণ।” কিছু কনজারভেটিভ এমপি বলেছিলেন যে এই বিধিনিষেধের কারণে সাড়ে ৩ মিলিয়ন চাকরি হারাতে পারে।

আইয়েন ডানকান স্মিথ শনিবার সকালে বিবিসি প্রাতঃরাশে বলেছেন: “আমরা যদি এখন অর্থনীতিটি চলতে না পাই, যে কারণে দুই থেকে এক মিটার এতটাই সমালোচনা হয়, তবে আমরা সংস্থাগুলি কেবল এটি একটি দিনকে ডাকবে এবং মানুষকে বেকারত্বের দিকে ঠেলে দেবে  । “

সরকারের বৈজ্ঞানিক পরামর্শদাতারা বলেছেন যে অতিরিক্ত ব্যবস্থা নেওয়া হয়, যেমন পাশাপাশি পাশাপাশি বসে লোকেরা এবং মুখ মাস্ক পরা লোকেরা স্বল্প দূরত্বে স্বাচ্ছন্দ্য বোধ করবেন।

জরুরি অবস্থা (সেজে) জন্য বৈজ্ঞানিক পরামর্শদাতার সদস্য ইউনিভার্সিটির লিভারপুলের অধ্যাপক ক্যালাম সেম্পেল বিবিসি রেডিও 4 এর টুডে প্রোগ্রামকে বলেছেন: “আমি এখনও বলছি দুটি মিটার একের চেয়ে নিরাপদ তবে আমার মতে এটি এখন যুক্তিসঙ্গত রাজনৈতিক এই নিয়ম শিথিল করার সিদ্ধান্ত। “

তিনি বলেছিলেন যে যে জায়গাগুলিতে ২ মিটার দূরত্ব বজায় রাখা কঠিন ছিল, “বিভিন্ন ক্যাভেট এবং অন্যান্য সতর্কতা সহ এক মিটারে নামলে” সমাজ চলতে পারে।

তিনি বলেছিলেন, “সারাদেশে টেকসই নিম্ন স্তরের সংক্রমণ” এর ফলস্বরূপ এই ইস্যুতে তার অবস্থান বদলেছে, যার ফলে সরকার এই সপ্তাহের শুরুতে কোভিড -১৯ সতর্কতা স্তরকে চার থেকে তিনে নামিয়ে নিয়েছে।

কীভাবে আতিথেয়তা খাতটি আবারও চালু হতে পারে তার জন্য ফাঁস পরিকল্পনা, টাইমসের দ্বারা দেখা, শারীরিক দূরত্ব নিশ্চিত করতে বিয়ার বাগানগুলিতে টহল দেওয়া হতে পারে, রেস্তোঁরাগুলির টেবিলগুলি আগেই সেট করা হবে না এবং হোটেলের রুম পরিষেবাটি দরজার বাইরে রেখে দেওয়া হবে।

খাত এবং মন্ত্রীদের আঁকানো পরিকল্পনা অনুযায়ী গ্রাহকরা পানীয় অর্ডার করতে অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে উত্সাহিত করা হবে এবং সমস্ত রেস্তোঁরা, ক্যাফে এবং পাব বহিরঙ্গন আসন বসানোর জন্য দ্রুত ট্র্যাক অনুমোদন পাবে।

পাবলিক এবং রেস্তোঁরাগুলি ৪ জুলাইয়ের আগে খুলতে পারবে না, যখন সরকার সীমাবদ্ধতা হ্রাসে পরবর্তী পর্যায়ে বাস্তবায়নের লক্ষ্য রাখে।

যুক্তরাজ্যের আতিথেয়তা বাণিজ্য সংস্থার প্রধান নির্বাহী কেট নিকোলস বিবিসি রেডিও 4 এর আজকের অনুষ্ঠানকে বলেছিলেন যে ব্যক্তিগত ব্যবসায়ীরা তাদের পরিকল্পনা আঁকতে সক্ষম হয়েছিল।

তিনি বলেন, “গাইডলাইনগুলিতে একটি পার্কের বার্গার ভ্যান থেকে ব্রে ফ্যাট ডাকের রাস্তায় যাওয়ার জন্য সমস্ত কিছু কভার করা হয়েছে, আপনার একটি আকারের চেয়ে সমস্ত কিছু খাপ খায়, তার মধ্যে একটি মাপের চেয়ে সমস্ত কিছু বিবেচনার দরকার হয়,” তিনি বলেছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *