ইউরোপের দেশ সুইজারল্যান্ডে গেল রাজশাহীর আম

0 0
Read Time:1 Minute, 56 Second

এ মৌসুমে আমের প্রথম চালান রপ্তানি করা হচ্ছে ইউরোপের দেশ সুইজারল্যান্ডে।  পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন। রোববার( ১২ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তিনি লিখেছেন, রাজশাহীর আম’ রপ্তানি শুরু করলো North Bengal Agro Farm Ltd. প্রথম চালান সুইজারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবে আজ সন্ধ্যায়। ” শাহরিয়ার আলম আশা প্রকাশ করেন, প্রথম চালানের সব ঠিকঠাক থাকলে রপ্তানি অব্যাহত থাকবে আগস্ট মাসের মাঝামাঝি পর্যন্ত। 

প্রতিমন্ত্রী জানান, এইবছরের অভিজ্ঞতা নিয়ে সামনের ২০২১ এ লক্ষ্যমাত্রা নির্ধারণ করবে নর্থ বেঙ্গল এগ্রো ফার্ম। এইবছর ১০০ টন লক্ষ্যমাত্রা ঠিক করা হলেও বিভিন্ন কারণে তা হয়তো সম্ভব হবে না। 

তিনি আরও জানান, তবে সামনের বছরে রাজশাহীর নিজস্ব বা সরকারিভাবে স্থাপিত হবে ফলমূলের কোয়ারেন্টাইন এবং প্রক্রিয়াজাতকরন কেন্দ্র।  যা আম বাগানমালিক ও ব্যবসায়ীর ব্যবহার করতে পারবেন।

রাজশাহীর আমের সুনাম থাকায় দেশের বাইরেও চাহিদা আছে। বেশকয়েক বছর ধরে রপ্তানিও হচ্ছে।  তবে রপ্তানি সম্ভাবনার পুরোটা কাজে লাগানো যাচ্ছে না। সরকারি সহায়তা পেলে আমের রপ্তানি বাড়ানো সম্ভব বলে মনে করেন বাগান মালিকরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %