করোনা মোকাবিলায় ১০ মিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে জাপান

0 0
Read Time:2 Minute, 4 Second

দ্যা ডেইলি নিউজ | ঢাকা: নভেল করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে ১০ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ আর্থিক সহায়তা দিচ্ছে জাপান। সহায়তার এই অর্থ দিয়ে জরুরিভিত্তিতে স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট প্রয়োজনীয় সরঞ্জাম কেনা হবে। বৃহস্পতিবার (১৬ জুলাই) ঢাকার জাপানিজ মিশন থেকে পাঠানো এক বার্তা এ তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়, আর্থসামাজিক উন্নয়ন সংক্রান্ত জাপানের অনুদান বিষয়ে সরকারের সঙ্গে বৃহস্পতিবার প্রয়োজনীয় নথি সই করা হয়। এতে অর্থ মন্ত্রণালয়ের অর্থনিতক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন এবং ঢাকায় নিযুক্ত জাপানের দূত ইতো নাওকি সই করেন। ফলে কোভিড-১৯ মোকাবিলায় জাপান থেকে ১০ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ আর্থিক সহায়তা পাওয়া যাবে। আর্থিক সহায়তার এই অর্থ দিয়ে হাসপাতালগুলোর সক্ষমতা বাড়ানো হবে। জরুরিভিত্তিতে নির্বির পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) জন্য প্রয়োজনীয় সরঞ্জাম, সিটি স্ক্যানার, এক্সরে মেশিনসহ প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা সরঞ্জাম কেনা হবে।

বার্তায় আরও বলা হয়, কোভিড মোকাবিলায় এখন পর্যন্ত জাপান বাংলাদেশকে ১২ মিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ আর্থিক সহায়তা দিয়েছে। ভবিষ্যতেও এই সহায়তা অব্যাহত থাকবে। সবাইকে সঙ্গে নিয়ে জাপান এই দুর্যোগ থেকে বিশ্বকে রক্ষা করতে দৃঢ় প্রতিজ্ঞ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %