যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৬৩ হাজার ৮৭২ জন করোনায় আক্রান্ত

0 0
Read Time:3 Minute, 17 Second

যুক্তরাষ্ট্রে রোবাবার মহামারি করোনাভাইরাসে নতুন করে আরও ৬৩ হাজার ৮৭২ জন আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। ( খবর এএফপি’র)

স্থানীয় সময় রোববার রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় সোমবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক ওই ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, এ মহামারিতে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৩৭ লাখ ৬২ হাজার ৮১ জনে দঁড়িয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৫১৪ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৪০ হাজার ৪৭৪ জনে দাঁড়ালো।
প্রতিদিনের হিসাবে গত ৬ দিন ধরেই যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ছাড়িয়ে যেতে দেখা যায়। দেশটিতে শুক্রবার সর্বোচ্চ ৭৭ হাজার ৬৩৮ জন আক্রান্ত হয়।

রোববার ফক্স নিউজে সম্প্রচার করা এক সাক্ষাতকারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ মহামারি মোকাবেলায় আবারো তার পদক্ষেপের পক্ষে যুক্তি তুলে ধরে দাবি করেন যে ব্যাপক হারে পরীক্ষা করায় যুক্তরাষ্ট্র ‘বিশ্বের রোষানলে’ পড়েছে। তিনি তার আগের ভবিষ্যদ্বাণী উল্লেখ করে বলেন, এ ভাইরাস চলে যাবে। তিনি বলেন, ‘অবশেষে আমার কথা সঠিক হবে।’

মাস্ক পরার ব্যাপারে রাষ্ট্রীয় কোন আদেশ জারির আবারো বিরোধিতা করে তিনি বলেন, এ ব্যাপারে ‘আমি চাই জনগণের একান্ত স্বাধীনতা থাকুক।’
বিশেষজ্ঞরা মনে করেন, যুক্তরাষ্ট্র কখনোই তাদের দেশের করোনা আক্রান্তের প্রথম ঢেউ থেকে বেরিয়ে আসতে পারেনি। সাম্প্রতিক সপ্তাহগুলোতে যুক্তরাষ্ট্রে, বিশেষকরে দেশটির দক্ষিণ ও পশ্চিমাঞ্চলে

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ফের অনেক বেড়ে যেতে দেখা যাচ্ছে। এতে এ দুই অঞ্চলের রাজ্যগুলোর ব্যবসা প্রতিষ্ঠান ফের খুলে দেয়ার প্রক্রিয়া থেমে গেছে। এসব অঞ্চলে বর্তমানে মাস্ক পরার ওপর বেশি গুরুত্ব দেয়া হচ্ছে এবং করোনার বিস্তার রোধে বিভিন্ন পদক্ষেপ ফের জোরদার করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *