হুয়াওয়ের মেং এর মার্কিন প্রত্যর্পণের কানাডার মামলার রায় আজ

0 0
Read Time:3 Minute, 5 Second

দ্যা ডেইলি নিউজ / ID/27 05 2020/TDNB/0046       |     4:19:13 PM

কানাডার একজন বিচারক বুধবার (২৭ শে মে, ২০২০) হুয়াওয়ে টেকনোলজিসের চিফ ফিনান্সিয়াল অফিসার মেং ওয়াঞ্জহোর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণের মূল দিকটি সম্পর্কে রায় দেবেন, যে রায়টি ১৮ মাসের গৃহবন্দি হওয়ার পরে চীনা নির্বাহী মুক্তির পথকে প্রশস্ত করার মত একটি অনুকূল রায় হিসাবে দেখানো হবে।

ব্রিটিশ কলম্বিয়ার সুপিরিয়র কোর্টের সহযোগী চিফ জাস্টিস হিথার হোমস হস্তান্তর মামলার দ্বিগুণ অপরাধমূলক ইস্যুতে রায় দেবে যে, গ্রেপ্তার হওয়ার সময় মেনগের কানাডা পাশাপাশি যুক্তরাষ্ট্রেও অপরাধ ছিল কিনা।

রায়টি সকাল ১১ টা প্যাসিফিক সময় (১৮০০ জিএমটি) এ প্রকাশিত হবে।

মেং ওয়াঞ্জহোর , ৪৫, হুয়াওয়ে টেকনোলজিসের চিফ ফিনান্সিয়াল অফিসার, আমেরিকা যুক্তরাষ্ট্রের অনুরোধে ভ্যানকুভারে গ্রেপ্তার হয়েছিল যা তার বিরুদ্ধে ব্যাংক জালিয়াতি এবং এইচএসবিসিকে বিভ্রান্ত করার অভিযোগ এনেছিল, তিনি হুয়াওয়ের মালিকানাধীন একটি কোম্পানির ইরানের সাথে লেনদেন করেছে। মেনজের বলেছেন যে, তিনি নির্দোষ এবং প্রত্যর্পণের বিরুদ্ধে লড়াই করছেন।
এই মামলাটি অটোয়া এবং বেইজিংয়ের মধ্যে সম্পর্কের উপর চাপ সৃষ্টি করেছে।
হুয়াওয়ের আইনী দল জানুয়ারিতে যুক্তি দিয়েছিল যে, গ্রেপ্তারের সময় কানাডায় ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞাগুলি বিদ্যমান ছিল না, তাই মেনজের ক্রিয়াকলাপ কানাডায় অপরাধ ছিল না।

কানাডার সরকারের প্রতিনিধিত্বকারী প্রসিকিউটররা বলেছিলেন যে নিষেধাজ্ঞার অস্তিত্ব নির্বিশেষে মিথ্যার প্রতারণা।ভ্যানকুভার-ভিত্তিক প্রত্যর্পণের আইনজীবী মো ওয়ায়ঘান বলেছিলেন, “এই সাফাইয়ের যুক্তিটি” সফল হওয়ার সম্ভাবনা রয়েছে, “তবে তারা” চূড়ান্ত লড়াইয়ের মুখোমুখি হয়েছে “কারণ প্রসিকিউটররা” জোর দিয়েছিলেন যে জালিয়াতি অপরাধমূলক অভিযোগের কেন্দ্রবিন্দুতে রয়েছে, “নিষেধাজ্ঞাগুলির চেয়ে।

সূত্র: রয়টার্স

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ‘সবচেয়ে খারাপ পরিস্থিতি তৈরির জন্য প্রস্তুত হন’ – সেনাবাহিনীকে চীনের রাষ্ট্রপতি শি জিনপিং
Next post ক্ষুদ্র উদ্যোক্তারা সরকারী সহায়তা প্যাকেজ থেকে লোন গ্রহণের ক্ষেত্রে ব্যাংকগুলি থেকে নগণ্য সহযোগিতা পাচ্ছেন – এফবিসিসিআই সভাপতি

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *