কভিড-১৯ এর কারণে সাউদার্ন এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু ফ্লাইট – CZ392 ৪ সপ্তাহের জন্য স্থগিত – সিএএসি, চীন

0 0
Read Time:4 Minute, 5 Second

দ্যা ডেইলি নিউজ / ID/14 06 2020/TDNB/00081

চায়না সাউদার্ন এয়ারলাইন্সের ফ্লাইট CZ392 ঢাকা,বাংলাদেশের সাথে চীনের গুয়াংজুতে রুটে আগামী ২২ জুন থেকে চার সপ্তাহের জন্য স্থগিত করা হবে ।

চীনের বিমান চলাচল নিয়ন্ত্রক জানায়  গত রোববার ১১ জুন এর ১৭ জন যাত্রী পরীক্ষায় কভিড -১৯ পজিটিভ পাওয়া জয়ায়।

জুনের গোড়ার দিকে, চীনের সিভিল এভিয়েশন প্রশাসন (সিএএসি) বলেছিল কভিড -১৯ সম্পর্কিত ঝুঁকিগুলি নিয়ন্ত্রণযোগ্য, এই ভিত্তির ভিত্তিতে আরও বেশি বিদেশী ক্যারিয়ারকে দেশে বিমান চালনা করার অনুমতি দেবে, যেটি ফ্লাইটের প্রণোদনা এবং “সার্কিট-ব্রেকারকে জোর দিয়েছিল” “পদক্ষেপগুলিও বাস্তবায়ন করা হবে 8 ই জুন থেকে।

গত কয়েকমাস ধরে চীন যেতে রুট পরিচালনা করতে না পারায় বিদেশী বিমান সংস্থাগুলি সোমবার থেকে প্রতি সপ্তাহে একবার আন্তর্জাতিক বিমান চালনা করতে দেশের এমন একটি শহর বেছে নিতে পারে।

বিধান অনুসারে, যদি কোনও এয়ারলাইন একই রুটে টানা তিন সপ্তাহ ধরে আগত যাত্রীদের মধ্যে কোনও ধরণের নিউক্লিক অ্যাসিড করোনাভাইরাস পরীক্ষার ফলাফল না জানায়, তবে ক্যারিয়ার দুটি সাপ্তাহিক যাত্রী বিমান উড়তে পারে।

একই রুটে বিমান সংস্থাগুলির জন্য, আগত পাঁচজন যাত্রী যদি ইতিবাচক পরীক্ষা করে থাকেন, তবে রুটে তাদের পরিচালনা এক সপ্তাহের জন্য স্থগিত করা হবে। যদি ১০ জন যাত্রী ইতিবাচক পরীক্ষা করেন, তবে এই রুটে অপারেশনটি চার সপ্তাহের জন্য অনুষ্ঠিত হবে।

“সার্কিট-ব্রেকার” সময় শেষ হয়ে গেলে সংশ্লিষ্ট বিমান সংস্থা তার সাধারণ সাপ্তাহিক যাত্রী উড়ান পুনরায় চালু করতে পারে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, চীন “নিয়ন্ত্রণযোগ্য ঝুঁকি” ও “পর্যাপ্ত পরিমাণে” উপযুক্ত দেশগুলির যাত্রীদের বিমানগুলিকে “বিনয়ী” বাড়িয়ে তুলতে পারে ক্ষমতা অর্জন।

মঙ্গলবার শীর্ষ বিমান চলাচল কর্তৃপক্ষ হায়ানানের সপ্তম ফ্রিডম অফ দ্য এয়ারের বিচারের পরিকল্পনাও ১ জুন প্রচারিত একটি বৃহত্তর মাস্টার পরিকল্পনার একটি দিক বাস্তবায়নের জন্য উত্থাপন করেছে, যাতে গ্রীষ্মমন্ডলীয় দ্বীপটিকে একটি উচ্চ-ক্যালিবার মুক্ত বাণিজ্য বন্দরে পরিণত করা যায় ।

সপ্তম স্বাধীনতা কোনও বাহককে বিমানের স্বদেশে অবতরণ না করেই দুটি বিদেশের মধ্যে ফ্লাইট পরিচালনা করতে অনুমতি দেয়।

রিসর্ট দ্বীপের দ্বারা পরিচালিত এই পদক্ষেপটি ইঙ্গিত দেয় যে হায়ানানের কয়েকটি আন্তর্জাতিক রুট এখন বিদেশী বিমান সংস্থাগুলির পরিচালনার জন্য উপলব্ধ, ফলে হাইনান এর আন্তর্জাতিক রুটের সংখ্যা ২০০৩ এ পাঁচটি থেকে শুরু করে ২০২০ সালে ১০৩ এ পৌঁছেছে, সিএএসি তথ্য প্রকাশ করেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %