ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২২ হাজার, মৃত্যু ৪৪২ জন

0 0
Read Time:3 Minute, 48 Second

দ্যা ডেইলি নিউজ –TDNB/04 July 2020/196      |  7:04:11 PM 


২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ফের ২০ হাজার পেরোল। গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৭৭১ জন। গোটা বিশ্বে সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে থাকা রাশিয়ার থেকে এখন সামান্যই পিছিয়ে ভারত। তবে দেশ জুড়ে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার সংখ্যাও ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪৪২ জনের। তার জেরে সারা দেশে মৃতের সংখ্যা এখন ১৮ হাজার ৬৫৫।

সারা দেশে মোট আক্রাম্তের সংখ্যা এখন ৬ লক্ষ ৪৮ হাজার ৩১৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, সারা দেশে এখনও পর্যন্ত ২ লক্ষ ৩৫ হাজার ৪৩৩ জন সক্রিয় করোনা রোগী রয়েছেন। সুস্থের সংখ্যা ৩ লক্ষ ৯৪ হাজার পেরিয়ে গিয়েছে। আরোগ্যের হার প্রায় ৬১ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রকের বক্তব্য, দ্রুত সংক্রমণ ধরা পড়া এবং ‘পরীক্ষা, চিহ্নিতকরণ, চিকিৎসা’, এই তিন পর্যায়ে যথাযথ পদক্ষেপের ফলেই পরিস্থিতির উন্নতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২২ হাজারের বেশি করোনায় আক্রান্ত হলেও সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৩৩৫ জন।

হারাষ্ট্রে এক লক্ষ ৯২ হাজারের বেশি করোনায় আক্রান্ত যা দেশে সর্বোচ্চ। মৃতের সংখ্যা ৮ হাজার ৩৭৬। তার পরেই রয়েছে তামিলনাড়ু, সেখানে আক্রান্তের সংখ্যা এক লক্ষ ২ হাজার ৭২১। তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। কেজরীবালের রাজ্যে করোনায় আক্রান্ত ৯৪ হাজার ৬৯৫। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ২০ হাজার ৪৮৮। মৃত্যু হয়েছে ৭১৭ জনের। এর মধ্যে ৫৫৩ জনের কোমর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে।

শুক্রবার প্রকাশিত রাজ্য সরকারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৬৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ১৮ জন। সুস্থ হয়েছেন ৫৩৪ জন। সুস্থতার হার (ডিসচার্জ রেট) বেড়ে হয়েছে ৬৬.২৩ শতাংশ। রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যে মোট ২০ হাজার ৪৮৮ জন আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন ১৩ হাজার ৫৭১ জন।  কোভিড-১৯ টেস্ট হয়েছে প্রায় ৫ লক্ষ মানুষের।


অন্যদিকে ভারত বায়োটেকের ‘কো ভ্যাক্সিন’ ইতোমধ্যেই মানবদেহে ট্রায়ালের অনুমতি পেয়ে গিয়েছে। চলতি জুলাই মাসেই ‘ভারত বায়োটেকের’ তৈরি ‘কোভ্যাক্সিন’ টিকা মানবদেহে ট্রায়াল শুরু হচ্ছে। মোট দু’ দফায় চলবে এই পরীক্ষা। ছাড়পত্র মিলেছে ডিসিজিআই এবং কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %