কোভিড-১৯: অস্ট্রেলিয়ার মেলবোর্নে ৯ হাউজিং টাওয়ারে ‘কঠোর’ লকডাউন

0 0
Read Time:2 Minute, 49 Second
আন্তর্জাতিক ডেস্কঃ নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হঠাৎ বেড়ে যাওয়ায় অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ে রাজ্যের মেলবোর্নের ফ্লেমিংটন ও নর্থ মেলবোর্ন এলাকার নয়টি আবাসিক টাওয়ারের তিন হাজার অধিবাসীকে অন্তত পাঁচ দিনের জন্য ‘কঠোর’ লকডাউনের অধীনে এনেছে সিটি কর্তৃপক্ষ। 

শনিবার (৪ জুলাই) বিবিসি’র প্রতিবেদনে জানানো হয়েছে সম্প্রতি ২ এস্টেটের ২৩ অধিবাসীর মধ্যে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত করার পর ওই আবাসিক টাওয়ারে ক্লাস্টার সংক্রমণ হতে পারে এমন আশঙ্কায় এই সিদ্ধান্ত নিয়েছে সিটি কর্তৃপক্ষ।

এদিকে, শনিবার (৪ জুলাই) ভিক্টোরিয়া রাজ্যে সর্বোচ্চ ১০৮ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত করেছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। এ প্রতিবেদন লেখা অবধি অস্ট্রেলিয়ায় মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৩৬২ জনে।

এ ব্যাপারে ভিক্টোরিয়া রাজ্যের প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রুজ জানিয়েছেন, সাম্প্রতিক পরিসংখ্যান রাজ্যের অধিবাসীদের ‘সত্যিকার’ চিন্তার কারণ হিসেবে আবির্ভূত হয়েছে। তাই, অধিবাসীরা যেন কোনো ক্রমেই তাদের বাসস্থান থেকে বেরিয়ে বাইরে কোথাও না যাতায়াত করেন – সে ব্যাপারে অনুরোধ জানিয়েছেন তিনি।

অন্যদিকে, মেলবোর্নের ১২ সাবআর্বে ‘স্টেজ থ্রি’ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। চার কারণকে বৈধতা দিয়ে ওই অঞ্চলের অধবাসীদের বাইরে বের হওয়ার নির্দেশনা জারি করা হয়েছে।

কিন্তু, ফ্লেমিংটন ও নর্থ মেলবোর্নের ওই নয় আবাসিক টাওয়ারে ‘কঠোর’ লকডাউন বাস্তবায়ন করা হবে জানিয়ে ভিক্টোরিয়া রাজ্যের আবাসন মন্ত্রী রিচার্ড উইন জানিয়েছেন – লকডাউনের আওতায় থাকা নাগরিকদের জন্য সরকারিভাবে মানসিক কাউন্সিলিং, ওষুধ ও অ্যালকোহল সরবরাহের ব্যবস্থা করা হবে।

 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %