অনেক দেশই ভুল পথে হাঁটছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

0 0
Read Time:2 Minute, 11 Second

দ্যা ডেইলি নিউজ | আন্তর্জাতিক ডেস্ক: নভেল করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে বিশ্বে অনেক দেশই ভুল পথে হাঁটছে। এ কারণে করোনা সংক্রমণ বাড়ছে। এ অবস্থা চলতে থাকলে মহামারি পরিস্থিতি আরও খারাপ আকার ধারণ করবে বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সোমবার (১৩ জুলাই) জেনেভা থেকে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে যুক্ত হয়ে সংস্থাটির ডিরেক্টর জেনারেল (ডিজি) টেড্রোস আধানম গেব্রেইসাস বলেন, দেশগুলোর ভুল নীতি নির্ধারণের কারণে করোনাভাইরাস গণমানুষের এক নম্বর শত্রুতে পরিণত হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিজি রোববারের (১২ জুলাই) এক পরিসংখ্যান দেখিয়ে বলেন, বিশ্বে নতুন আক্রান্ত দুই লাখ ৩০ হাজার জনের মধ্যে ৫০ শতাংশ ভাইরাস সংক্রমণ ঘটেছে মাত্র দুটি দেশ যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলে। ৩০ শতাংশ সংক্রমণ ঘটেছে ছয়টি দেশে। বাকি দেশগুলোতে ২০ শতাংশ সংক্রমণ রেকর্ড করা হয়েছে।

এছাড়াও, পুরোনো দিনের মত সেই স্বাভাবিক অবস্থা সুদুর ভবিষ্যতে আর ফিরে না আসার আশঙ্কা প্রকাশ করে গেব্রেইসাস বলেন, বিষয়টি উদ্বেগের।

প্রসঙ্গত, ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী এ প্রতিবেদন লেখা অবধি বিশ্বে এক কোটি ৩২ লাখ ৪২ হাজার ৬০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৭৫ হাজার ৬৫৮ জন। নিয়মিত জীবনে ফিরে গেছেন ৭৭ লাখ ৯ হাজার ১০৬ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *