উপ নির্বাচন: যশোর-৬ আসনে শাহীন চাকলাদার, বগুড়া-১ শাহাদারা মান্নান শিল্পী নির্বাচিত

0 0
Read Time:3 Minute, 43 Second

বিপুল ভোটের ব্যবধানে যশোর-৬ আসনের সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হলেন শাহীন চাকলাদার।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলার পদত্যাগী চেয়ারম্যান শাহীন চাকলাদার নৌকা প্রতীক নিয়ে এই প্রথমবারের মতো কোনো সংসদীয় আসনে লড়লেন।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, মঙ্গলবার (১৪ জুলাই) অনুষ্ঠিত নির্বাচনে শাহীন চাকলাদার ১ লাখ ২৪ হাজার ৩ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক ধারী হাবিবুর রহমান পেয়েছেন ১ হাজার ৬৭৮ ভোট। আর নির্বাচন থেকে গেল সপ্তাহে সরে দাঁড়ানো বিএনপির প্রার্থী আবুল হোসেন আজাদের ধানের শীষ প্রতীকে পড়েছে ২ হাজার ১২ ভোট।

কেশবপুরে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। এবার মোট ভোট কেন্দ্র ছিল ৭৯টি।


মঙ্গলবার অনুষ্ঠিত বগুড়া ১ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহাদারা মান্নান শিল্পী নৌকা মার্কা প্রতীকে ১ লক্ষ ৪৫ হাজার ৯ শ ৫৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ট্রাক মার্কা পেয়েছেন ১ হাজার ২ শ ১২ ভোট।


এই উপ নির্বাচনে এমপি পদে এবার ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের বিধবা পতনি সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির মো. রনি (বাঘ), খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম (বটগাছ) ও সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। অন্যদিকে কেন্দ্রের নির্দেশে বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে।
উল্লেখ্য গত ১৮ জানুয়ারী আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৯ মার্চ। করোনার কারণে সেই তারিখে ভোট গ্রহণ স্থগিত হয়ে আবারো তারিখ নির্ধারণ হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৮০ দিনের মধ্যে উপনির্বাচন করার নিয়ম থাকায় ১৪ জুলাই ভোট গ্রহণ করা হয় ।
বগুড়া-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %