বাবা-মায়ের পাশে চিরনিন্দ্রায় শায়িত সাবেক মেয়র কামরান

0 0
Read Time:6 Minute, 4 Second

দ্যা ডেইলি নিউজ / ID/15 06 2020/TDNB/00087

বাবা-মায়ের পাশে চিরনিন্দ্রায় শায়িত হলেন সিলেট সিটি করেপোরেশনের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান।

পৃথক দুই জানাজার নামাজ শেষে সোমবার ২টা ২০ মিনিটে সিলেট নগরীর মানিকপীর কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে, সোমবার দুপুরে নগরের হজরত মানিকপীর টিলা গোরস্থান প্রাঙ্গনে মরহুমের দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যবিধি মেনে অল্প সংখ্যাক লোক জানাজার নামাজে অংশগ্রহণ করেন। জানাজার নামাজ শেষে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সাবেক এ মেয়রের মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান।

সদ্য প্রয়াত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের প্রথম জানাযা সোমবার জুহরের জামাতের পরপরই নগরের ছড়ারপার জামে মসজিদে অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন তার ভাতিজা হাফিজ ইমতিয়াজ আহমদ আফজাল। প্রথম জানাজায় স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় এলাকাবাসীসহ নেতাকর্মীরা শরিক হন।

এদিনে দুপুর সাড়ে ১২টার দিকে কামরানের মরদেহ ছড়ারপাড়ায় তার নিজ বাসভবনের সামনে পৌঁছায়। কামরানকে লাশ বহনকারী গাড়িটি তার বাসভবনে প্রবেশ করলে সেখানে উপস্থিত নেতাকর্মীরা কান্নায় ভেঙে পরেন।

সোমবার ভোর ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বদরউদ্দিন আহমদ কামরান মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, গত ৫ জুন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষায় সাবেক এ মেয়রের ফলাফল পজিটিভ আসে। এদিন থেকে বাসায় চিকিৎসা দেয়া হলেও পরদিন ৬ জুন সকালে বমি আর জ্বর নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। পরে অবস্থা সংকটাপন্ন হওয়ায় গত ৭ জুন রবিবার সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয় তাকে। সেখানে ৮ জুন কামরানের শরীরে প্লাজমা থেরাপিও দেয়া হয়েছিলো। সোমবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক এ সভাপতি।

প্রসঙ্গত, গত ২৭ মে কামরানের স্ত্রী আসমা কামরানেরও করোনাভাইরাস ধরা পড়ে। তিনি অনেকটা সুস্থ রয়েছেন এবং বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে পরিবার জানিয়েছে।

সিলেট সিটি করপোরেশনের (এসসিসি) সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান

বর্ষীয়ান রাজনীতিবীদ, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্মানীত সদস্য, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক সফল মেয়র, অত্যন্ত সাদা মনের মানুষ জননেতা শ্রদ্ধেয় বদর উদ্দিন আহমদ কামরান,আজ ১৫ ই জুন রোজ সোমবার বাংলাদেশ সময় ভোর রাত ২:৩০ মিনিটের সময় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন’) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

আওয়ামী লীগের এ নেতা স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে এবং অসংখ্য আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

বদর উদ্দিন আহমেদ কামরান সিলেট সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র এবং তিনি দুবার মেয়র নির্বাচিত হয়েছিলেন।

তার মৃত্যুতে সোমবার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোক বার্তায় তিনি বলেন, স্বীয় কর্মের মাধ্যমে আওয়ামী লীগ নেতা কামরান গণমানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ছাড়া কামরানের মৃত্যুতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম শোক প্রকাশ করেছেন।

সংসদের উপ-নেতা সৈয়দা সাজেদা চৌধুরীও কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %