রিপাবলিকানরা মেল দিয়ে ভোট দেওয়ার ক্ষেত্রে ডেমোক্র্যাটদের চেয়ে কম আত্মবিশ্বাসী – ট্রাম্প

0 0
Read Time:4 Minute, 34 Second

ফাইল ফটো: মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ট্রেজারি সেক্রেটারি স্টিভেন মুনুচিন, মার্কিন সিনেটর রায় ব্লান্ট (আর-এমও) এবং ক্ষুদ্র ব্যবসায়ী প্রশাসনের প্রশাসক জোভিটা কারানজা “পেচেক প্রোটেকশন প্রোগ্রাম এবং স্বাস্থ্যসেবা বর্ধন আইন,” স্বাক্ষর অনুষ্ঠানে অতিরিক্ত অনুমোদনের অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ২২ শে এপ্রিল, ২০২০, ওয়াশিংটন, হোয়াইট হাউজে ওভাল অফিসে


দ্যা ডেইলি নিউজ / ID/28 05 2020/TDNB/0051      |       11:59:35 PM

রিপাবলিকানরা মেল দিয়ে ভোট দেওয়ার ক্ষেত্রে ডেমোক্র্যাটদের চেয়ে কম আত্মবিশ্বাসী । রিপাবলিকানরা ডেমোক্র্যাটদের চেয়ে বেশি সন্দেহপ্রবন, তাদের ভোট গননা করবে যদি মেইলে ভোট প্রদান করা হয় । তারা কম আত্মবিশ্বাসী, তাদের রাজ্যে অল-মেইল ভোটদানের দিকে যাই তবে তারা নভেম্বরের নির্বাচনে ভোট দিতে সক্ষম হবেন বলে, রয়টার্স / ইপসোস জরিপে প্রকাশিত জরিপ অনুসারে বৃহস্পতিবার.

রিপাবলিকান রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের এই অনুশীলনের কঠোর সমালোচনা করে মেল দিয়ে ভোট দেওয়ার বিষয়ে, এই সমীক্ষায় ডেমোক্র্যাটরা মেল ব্যালটিংয়ের বিকল্পগুলি সম্প্রসারণের প্রয়াসকে সমর্থন করে রিপাবলিকানদের চেয়ে প্রায় দ্বিগুণ।

ভোটদানে মেল আরও বেশী ব্যবহারের জন্য জাতীয় চাপ, যা ডেমোক্র্যাটরা ব্যালট দেওয়ার নিরাপদ উপায় বের করার জন্য, যতক্ষণ না করোনভাইরাস থেকে সংক্রমণ সমস্যা দূর না হয়, ট্রাম্পের সাথে এক মারাত্মক রাজনৈতিক যুদ্ধ, যিনি বার বার এই মন্তব্য করেছেন, জালিয়াতির প্রবণ হিসাবে পদ্ধতি।

অসংখ্য গবেষণায় এর খুব কম প্রমাণ পাওয়া গেছে, এবং ট্রাম্প নিজেও কোনও প্রস্তাব দেননি। ট্রাম্প মার্চ মাসে ফ্লোরিডার প্রাথমিকটিতে মেইলে ভোট দিয়েছিলেন।

জরিপে দেখা গেছে, তিন-চতুর্থাংশ ডেমোক্র্যাটদের তুলনায় রিপাবলিকানদের অর্ধেক লোক নিশ্চিত যে তাদের মেইল-ইন ভোট সঠিকভাবে গণনা করা হবে।

এবং মাত্র ৬৭% রিপাবলিকান মনে করেন যদি তাদের স্টেট মেইলে ভোটদানের ব্যবস্থা করে তবে তারা নভেম্বরে নির্বাচনে ভোট দিতে সক্ষম হবেন, যেখানে ডেমোক্র্যাটদের ৮৫% ।

রয়টার্স / ইপসোসোর জরিপ অনুযায়ী, ২০ থেকে ২৭ মে পর্যন্ত পরিচালিত মোটামুটিভাবে, ৫৯% আমেরিকান বিশ্বাস করেন যে তাদের রাজ্যের মেল-ইন ভোটিংয়ের প্রসার ঘটানো উচিত।

জরিপে, রিপাবলিকানদের মাত্র ২৫% করেছেন যে মেল দিয়ে ভোট দেওয়ার ফলে ভোট সচ্ছ হবে, যেখানে ৬৬% ডেমোক্র্যাটরা মনে করেন ।

জর্জিয়া, আইওয়া এবং নেভাদার মতো রাজ্যগুলি করনোভাইরাস প্রাদুর্ভাব থেকে ভোটারদের সুরক্ষার জন্য বেশ কয়েকটি রাজ্য মেল ব্যালটের ব্যবহার প্রসারিত করতে চেষ্টা করছে ।

নির্বাচনী গবেষকদের অতীত অধ্যয়ন থেকে দেখা গেছে যে মেল ব্যালটিংয়ের ইতিহাস রয়েছে এবং যেখানে আধিকারিকরা সমস্ত নিবন্ধিত ভোটারদের কাছে স্বয়ংক্রিয়ভাবে ব্যালট অ্যাপ্লিকেশন মেইল ​​করে সেখানে কোনও দলেরই কোনও সুবিধা নেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %