সোলেমানি হত্যার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে গ্রেপ্তারের পরোয়ানা জারি করেছে ইরান

0 0
Read Time:2 Minute, 43 Second

দ্যা ডেইলি নিউজ / ID/29 06 2020/TDNB/000166

ফার্স নিউজ এজেন্সি অনুসারে, তেহরানের আইনজীবী আলী আলকাসিমহর সোমবার বলেছেন, ইরান শীর্ষ জেনারেল কাসেম সোলেমানি হত্যার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ৩৫ জনকে গ্রেপ্তারের পরোয়ানা জারি করেছে এবং ইন্টারপোলকে সহায়তা চেয়েছে বলে সোমবার তেহরানের প্রসিকিউটর আলী আলকাসিমাহর জানিয়েছেন।

গত ৩ জানুয়ারি, ২০২০ আমেরিকা যুক্তরাষ্ট্র জানুয়ারিতে ইরাকে একটি ড্রোন হামলায় বিপ্লবী গার্ডস কুদস ফোর্সের নেতা সোলাইমানিকে হত্যা করেছিল।

রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনের ২৫শে জুন, বৃহস্পতিবার, হোয়াইট হাউসে মেরিন ওনে পৌঁছে সাউথ লনে হাঁটছেন। ট্রাম্প উইসকনসিন থেকে ফিরছেন। (এপি ছবি )

ওয়াশিংটন সোলাইমানিকে এই অঞ্চলে মার্কিন বাহিনী নিয়ে ইরান-জোটবদ্ধ মিলিশিয়াদের হামলা চালানোর জন্য অভিযুক্ত করেছিল।

আলকাসিমহর বলেছেন, হত্যা ও সন্ত্রাসবাদী পদক্ষেপের অভিযোগে এই পরোয়ানা জারি করা হয়েছে।

তিনি বলেন যে ইরান ইন্টারপোলকে ট্রাম্প ও অন্যান্য ব্যক্তির জন্য সোলেইমানি হত্যায় অংশ নেওয়ার অভিযোগে ইসলামিক প্রজাতন্ত্রের জন্য “রেড নোটিশ” দেওয়ার জন্য বলেছিল।

আলকাসিমহর বলেছেন, এই গোষ্ঠীতে মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের অন্তর্ভুক্ত থাকলেও তারা বিশদ বিবরণ দেয়নি।

তিনি বলেন, ট্রাম্পের মেয়াদ শেষ হওয়ার পরেও ইরান বিষয়টি অব্যাহত রাখবে।

সোলায়মানি হত্যাকাণ্ড মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইরানকে সশস্ত্র সংঘাতের দ্বারপ্রান্তে নিয়ে আসে, ইরান বেশ কয়েক দিন পরে ইরাকে আমেরিকার লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র চালিয়ে পাল্টা জবাব দেয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %