গিলিয়াডের অ্যান্টিভাইরাল “রিমেডিসিভির” শর্তসাপেক্ষ অনুমোদন -ইউরোপীয়ান কমিশন

0 0
Read Time:4 Minute, 35 Second

দ্যা ডেইলি নিউজ –TDNB/03 July 2020/180

ইউরোপীয়ান কমিশন শুক্রবার বলেছে যে তারা তীব্র পর্যালোচনা প্রক্রিয়া অনুসরণ করে গুরুতর কভিড-১৯ রোগীদের মধ্যে অ্যান্টিভাইরাল রিমেডিসিভার ব্যবহারের শর্তসাপেক্ষ অনুমোদন দিয়েছে, যা এ অঞ্চলের ভাইরাসটির চিকিৎসার জন্য প্রথম অনুমোদিত থেরাপি তৈরি করেছে।

গিলিয়াড সায়েন্সেস ইনস ফার্মাসিউটিকাল সংস্থাকে দেখা যায় তারা ক্যালিফোর্নিয়ায় ওসানসাইডে করোনাভাইরাস রোগের (কোভিড -১৯) প্রাদুর্ভাবকালে গুরুতর করোনভাইরাস রোগ (কোভিড -১৯) রোগীদের ক্ষেত্রে তদন্তকারী অ্যান্টিভাইরাল ড্রাগ রেমডেসিভির তৃতীয় পর্যায়ের বিচারের ঘোষণা দেওয়ার পরে। মার্কিন যুক্তরাষ্ট্র, এপ্রিল ২৯,২০২০ । রয়টার্স

ইউরোপীয় মেডিসিন এজেন্সি (ইএমএ) গিলিয়াড সায়েন্সেস (GILD.O) দ্বারা উৎপাদিত ওষুধের জন্য ১২ বছর বয়সের প্রাপ্ত বয়স্ক এবং কিশোর-কিশোরীদের মধ্যে ব্যবহার করা যেতে পারে, যা ড্রাগের জন্য প্রস্তুত করার এক সপ্তাহ পরে এ পদক্ষেপ নিয়েছে নিউমোনিয়া এবং অক্সিজেন সমর্থন প্রয়োজন।

সংস্থাটি পরের তিন মাস ধরে যুক্তরাষ্ট্রে তার রেমডেসিভির সরবরাহের প্রায় সমস্ত অংশ মার্কিন যুক্তরাষ্ট্রে বরাদ্দ দেওয়ার ঠিক কয়েকদিন পরে অন্য কোথাও প্রাপ্যতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে।

ইইউ কমিশন হেলথ অ্যান্ড ফুড সেফটি কমিশনার স্টেলা কিরিয়াকাইডস বলেছিলেন, “করোনভাইরাস বিরুদ্ধে দক্ষ চিকিৎসা বা ভ্যাকসিন নিরাপদ করার জন্য আমাদের প্রচেষ্টায় আমরা কোন প্রকার প্রচেষ্টা ছাড়ব না।”

বুধবার কমিশন জানিয়েছে, ২৭ টি ইউরোপীয় ইউনিয়নের দেশগুলির জন্য রেমডেসিভির ডোজ পাওয়ার জন্য গিলিয়াদের সাথে আলোচনা হয়েছে।

শিরা- চিকিৎসা দ্বারা চালিত ওষুধগুলি ক্লিনিকাল পরীক্ষায় হাসপাতালের পুনরুদ্ধারের সময়কে সংক্ষিপ্ত করতে সহায়তা করার পরে রিমাদেসিভির উচ্চ চাহিদা রয়েছে।

এটি স্টেরয়েড ডেক্সামেথেসোনের মতো অন্যান্য থেরাপির চেয়ে রোগের আগে কোভিড -১৯ রোগীদের চিকিত্সা করার ক্ষেত্রে সবচেয়ে কার্যকর বলে মনে করা হয়।

তবুও, যেহেতু কমপক্ষে পাঁচ দিনের সময়কালে রিমডেসিভিয়ার অন্তর্বাহীভাবে দেওয়া হয় এটি সাধারণত অসুস্থ রোগীদের জন্য হাসপাতালে ভর্তির প্রয়োজন হয়।

ইউরোপীয় ইউনিয়নের সবুজ আলো বিশ্বজুড়ে রিম্যাডিজিভারের ব্যবহারকে প্রশস্ত করে – আমেরিকা যুক্তরাষ্ট্র জরুরী ব্যবহারের জন্য এটি সাফ করেছে এবং জাপান, তাইওয়ান, ভারত, সিঙ্গাপুর এবং সংযুক্ত আরব আমিরাতের কোভিড -১৯ থেরাপি হিসাবেও অনুমোদিত হয়েছে, গিলিয়ড বলেছেন শুক্রবার।

কমিশন বলেছে যে শর্তসাপেক্ষ বিপণনের অনুমোদন হ’ল ইউরোপীয় ইউনিয়নের নিয়ন্ত্রক প্রক্রিয়াগুলির মধ্যে একটি যেগুলি ওষুধগুলিতে প্রাথমিক পর্যায়ে প্রবেশের সুবিধার্থে তৈরি করা হয় যা বর্তমান মহামারীর মতো জনস্বাস্থ্যের ঝুঁকির প্রতিক্রিয়ায় জরুরি পরিস্থিতিতেও জরুরী পরিস্থিতিতে রয়েছে

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %