কানাডার বৃহত্তম ব্যাংকগুলি ফেসবুক প্ল্যাটফর্ম বর্জনের ঘোষণা

0 0
Read Time:3 Minute, 30 Second

দ্যা ডেইলি নিউজ –TDNB/03 July 2020/184


কানাডার বৃহত্তম বিজ্ঞাপণ দাতারা শুক্রবার নিশ্চিত করেছেন যে তারা মার্কিন নাগরিক অধিকার গোষ্ঠীগুলির দ্বারা ফেসবুক ইনক (এফবি.ও) এর ছাড়ানো জন্য ফেসবুক বর্জনে যোগ দিয়েছে।

বিশ্বের বৃহত্তম সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মকে ঘৃণাত্মক বক্তব্য ও অবরুদ্ধ করার জন্য কঠোর পদক্ষেপ নিতে চাপ দিতে চায়।

A continually updated list of brands joining the Facebook ad ...

২৫ শে মে, মিনিয়াপলিসের পুলিশ হেফাজতে মারা যাওয়া একজন কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েডের মৃত্যুর পরে শুরু হওয়া “Stop Hate for Profit” অভিযানের প্রতিক্রিয়ায় ৪০০ এরও বেশি ব্র্যান্ড ফেসবুকে বিজ্ঞাপন বর্জনে যোগ দিয়েছে।

কানাডিয়ান বিজ্ঞাপণদাতা রয়্যাল ব্যাংক অফ কানাডা (আরওয়াইটিও), টরন্টো-ডমিনিয়ন ব্যাংক (টিডি.টিও), ব্যাংক অফ নোভা স্কটিয়া (বিএনএস.টিও), ব্যাংক অফ মন্ট্রিল (বিএমও.টিও), ন্যাশনাল ব্যাংক অফ কানাডা (এনএটিটিও) এবং কানাডিয়ান ইম্পেরিয়াল ব্যাংক অফ কমার্স (সিএম.টিও) সবাই বলেছিল যে তারা জুলাইয়ে ফেসবুক প্ল্যাটফর্মে বিজ্ঞাপন থামিয়ে দেবে।

কানাডার বৃহত্তম ক্রেডিট ইউনিয়নগুলির ফেডারেশন দেশজার্ডিনস গ্রুপও বৃহস্পতিবার তার ওয়েবসাইটে জানিয়েছে যে এটি ফেসবুক এবং ইনস্টাগ্রামে মাসের জন্য বিজ্ঞাপনটি থামিয়ে দেবে “যেখানে আমাদের সদস্য বা ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করা দরকার এমন কোনও ব্যতিক্রমী পরিস্থিতি বাদ দিয়ে।”

বেশিরভাগ অন্তর্ভুক্তি এবং বৈচিত্র্যের প্রতি তাদের প্রতিশ্রুতিবদ্ধ উল্লেখ করেছেন।

ফেসবুকের পলিসির প্রধান নিক ক্লেগ গত মাসে এক কল করে সাংবাদিকদের বলেছিলেন যে সংস্থাটি “তীব্রভাবে ঘৃণাজনক বক্তব্যের বিরুদ্ধে দাঁড়িয়েছে” এবং গত ত্রৈমাসিকে তার সেবা থেকে ১০ মিলিয়ন ঘৃণ্য পোস্ট সরিয়ে দিয়েছে।

ফেসবুক শুক্রবার মন্তব্য করার অনুরোধের সাথে সাথে সাড়া দেয়নি।

বিএমও বলেছে যে তারা ফেসবুকে তাদের ঘৃণ্য বক্তব্যের বিস্তার কমাতে তাদের প্ল্যাটফর্মে যে পরিবর্তন আনতে পারে তার বিষয়ে চলমান সংলাপ অব্যাহত রেখেছে। ”

আরবিসি বলেছে যে ক্লায়েন্ট এবং সম্প্রদায়গুলিকে সহায়তা করার একটি উপায় হ’ল “ভুল তথ্য এবং বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে দাঁড়ানো, যা কেবলমাত্র পদ্ধতিগত বর্ণবাদকে আরও বিস্তৃত করে তোলে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post সেন্টার ওয়েস্ট ব্রাজিল শহরের একটি প্ল্যান্টে পরীক্ষায় ১০০০ এর বেশি কভিড -১৯ টি সনাক্ত
Next post মাগুরায় আরো ২১ জনের করোনা শনাক্ত