ক্রীড়া ফেডারেশনগুলো স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের উদ্বোধন করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

0 0
Read Time:3 Minute, 15 Second

বৃহস্পতিবার ( ১৬ জুলাই) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সহায়তায় রোলার স্কেটিং ফেডারেশন কর্তৃক কোভিড ১৯ এর বিশেষ সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে দেশের বিভিন্ন ক্রীড়া ফেডারেশনকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পদচালিত হাত ধোয়া বেসিন বিতরণ করা হয়। জুম আপের মাধ্যমে সংযুক্ত হয়ে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।

উদ্বোধনী সভায় প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও ফেডারেশনগুলো অসহায় দুস্থ ক্রীড়াবিদদের পাশে রয়েছে। ইতিমধ্যে প্রায় এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা প্রদান করা হয়েছে। আর তিন কোটি টাকা বরাদ্দ হয়েছে। অচিরেই এ অর্থ তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের হাতে তুলে দেওয়া হবে। তাছাড়া ক্রীড়া সম্মানী ভাতা হিসেবে ১১৫০ ক্রীড়াবিদকে প্রতিমাসে ২০০০ টাকা করে মোট ২৪০০০ টাকা প্রদান করা হবে।

এছাড়াও আমরা ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছি। জাতীয় ক্রীড়া পরিষদের সহযোগিতায় রোলার স্কেটিং ফেডারেশন অন্যান্য ফেডারেশন, ক্রীড়াবিদ ও ক্রীড়া সাংবাদিকদের বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও পদচালিত হাত ধোয়া বেসিন বিতরণের যে উদ্যোগ গ্রহণ করেছে, এ মহতী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আমি বিশ্বাস করি, এ উদ্যোগ আমাদের ক্রীড়াবিদদের সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করবে এবং করোনা পরিস্থিতি মোকাবেলায় অন্যান্য ফেডারেশন সমূহের জন্য অনুসরণীয় দৃষ্টান্ত হতে পারে।

রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি জনাব আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব জনাব মোঃ আকতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মোঃ মাসুদ করিম, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব জনাব মোঃ শাহেদ রেজা। সভায় বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ অংশগ্রহণ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বাংলাদেশে করোনার ভুয়া রিপোর্ট নিয়ে নিউইয়র্ক টাইমসে প্রতিবেদন
Next post জাতীয় সংসদ সদস্যরা শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হতে পারবেন না – হাইকোর্ট